যে মেকআপগুলো আপনার চোখকে নজরকাড়া করে তুলবে!

  • ওমেন্সকর্নার ডেস্ক 
  • জানুয়ারি ৪, ২০১৮

চোখের উজ্জ্বলতা সমস্যার জন্য অনেকেই হতাশ হয়ে পড়েন। কিন্তু সামান্য কিছু মেকআপ ও পরিবর্তন উজ্জ্বল করে তুলবে আপনার চোখকে। আর এ বিষয়ে সামান্য লক্ষ্য রাখলে আপনার চোখের সৌন্দর্য বেড়ে যাবে বহুগুণ।

সাদা আইলাইনার ব্যবহার করুন :

সব মেকআপ একসঙ্গে মেলাবেন না। সাদা আইলাইনার সাদাই রাখুন। একটি বোন কালার পেন্সিল নিয়ে চোখের ভেতরের কোনগুলোতে সাবধানে আউটলাইন আঁকুন। সামান্য অফ-হোয়াইট কালার আপনার চোখের রংয়ে উজ্জ্বলতা আনবে। এ মেকআপের মাধ্যমে খুব সহজেই আপনার চোখ করে তোলা সম্ভব উজ্জ্বল।

ডার্ক সার্কেল ঢেকে দিন :

আপনার চোখের ভেতর যদি কালো সার্কেল থাকে তাহলে সঠিক ফাউন্ডেশন ব্যবহার করে আপনার চোখ উজ্জল দেখানো সম্ভব। এর কারণ ডার্ক সার্কেলগুলো মাস্কের ভেতর চাপা পড়বে এবং উজ্জ্বল দেখাবে আপনার চোখ। এজন্য আপনার ত্বকের রঙের অনুরূপ বা খুবই কাছাকাছি রঙের ফাউন্ডেশন পছন্দ করতে হবে। অন্য রঙের ফাউন্ডেশনে তা সম্ভব নয় এজন্য এটা খুবই গুরুত্বপূর্ণ। এতে উজ্জ্বল চোখ সহজেই ধরা পড়বে।

শিমার :

এখানে গ্লিটারের কথা বলা হচ্ছে না। শিমার ব্যবহার করে আপনার চোখ খোলা সম্ভব! এতে উজ্জ্বলতাও অনেক বাড়বে। এজন্য আপনার প্রিয় আই শ্যাডো শেডের সঙ্গে কিছু স্পার্কল ব্যবহার করুন। তবে এর মাত্রা হতে হবে সামান্য পরিমাণে। চোখের কিনারের দিকে ও ভ্রুর নিচে শিমার ব্যবহার করুন। এজন্য হালকা শেড যেমন আইভরি ও পেল পিংক ভালো কাজে দেবে।

আপনার ভ্রুর আকার ঠিক করুন :

অনেক মেয়েকে সম্পূর্ণ ভ্রুতে সুন্দর লাগে। আবার অনেক মেয়ের ভ্রু কিছুটা পরিবর্তন করলে ভালো দেখায়। পুরু ভ্রু থাকলে তার প্রভাব চোখেও পড়ে এবং ভারি ও ডার্ক দেখা যায়। তার বদলে হালকা ভ্রুতে উজ্জ্বলতা বাড়বে এবং আপনাকে ভিন্নভাবে দেখাবে।

গালে দিন পিংক ব্লাশ :

পিংক রঙের ব্লাশ ব্যবহার করতে পারেন আপনার গালে। গালের অ্যাপলের ঠিক উপরের অংশে হালকা রঙের এ ছোঁয়া আপনার গালকেই শুধু সুন্দর করবে না, এতে আপনার চোখের উজ্জ্বলতাও বাড়বে।

কালো আইলাইনার :

অনেকেই এ কথায় অবাক হয়ে উঠবেন। অনেক মেকআপ এক্সপার্টই কালো আইলাইনার ব্যবহার করে চেখের উজ্জ্বলতা বাড়াতে পারেন। এখানে কৌশলটা হলো, খুব চিকন একটি লাইন চোখের উপরের ও নিচের পাতার ভেতরের অংশ দিয়ে টেনে দিতে হবে। এজন্য কিছু অনুশীলন করা প্রয়োজন। হঠাৎ করে শুরু করলে এতে কিছুটা গণ্ডগোল হয়ে যেতে পারে।

চোখের পাপড়ি কার্ল করুন :

আপনার চোখের পাপড়ি বাইরের দিকে নিয়ে কিছুটা উঁচু করে দিন। এতে তাদের বড় ও পূর্ণ দেখাবে। এতে আপনার চোখ খোলা বলে মনে হবে এবং উজ্জ্বল দেখাবে। এজন্য সাবধানে আপনার উপরের পাপড়িগুলো কার্ল করতে হবে সাবধানে। এরপর সেগুলোতে ভালো করে মাসকারা প্রয়োগ করতে হবে।

তথ্য এবং ছবি : গুগল 

Leave a Comment