মেকআপ ছাড়া আকর্ষণীয় হয়ে উঠুন

  • ওমেন্সকর্নার ডেস্ক 
  • জানুয়ারি ২৪, ২০১৮

প্রতিদিন আমাদের প্রায় সবারই অফিস, ক্লাস ইত্যাদি থাকে । আর প্রতিদিন একটু ফিটফাট হয়ে এবং একটু মেকআপ নিয়েই যেতে হয় । কিন্তু তাড়াহুড়োর সময়,তখন কি আর মেকআপ নেওয়ার সময় থাকে! অনেক সময় হালকা মেকআপ নিতেও ইচ্ছা করে না । চলুন জেনে নিই কিছু ট্রিকস, যার মাধ্যমে মেকআপ ছাড়াও আপনাকে লাগবে আকর্ষনীয়ঃ

১ম ধাপঃ প্রথম যে ধাপটা ফলো করতে হবে তা হলো, দাঁত ভালোমতো ব্রাশ করে নিন এবং ব্রাশ করার সময় ঠোঁটেও ব্রাশ দিয়ে ঘষে নিন । এতে ঠোঁটের মরা চামড়া উঠে যাবে । এতে ঠোঁটে লিপস্টিক না লাগালেও ঠোঁট জোড়া খুব একটা খারাপ লাগবে না দেখতে ।

২য় ধাপঃ সকাল বেলা তো মুখ ফেইসওয়াশ দিয়ে ক্লিন করতেই হয় । তবে এরপরে আর একটা স্টেপ ফলো করতে পারেন । তা হলো স্ক্রাবিং । স্ক্রাবিং এর ফলে স্কিনের মরা চামড়া দূর হবে এবং স্কিন সফট এবং স্মুদ মনে হবে ।

৩য় ধাপঃ এবার চোখের ফোলা এবং ক্লান্ত ভাব দূর করতে লাগিয়ে নিন একটা আই ক্রিম । রিং ফিনগারের সাহায্যে হালকা ম্যাসাজ করে চোখের নিচে এবং আশেপাশে আই ক্রিম লাগিয়ে নিন ।

৪র্থ ধাপঃ আপনার আইব্রোগুলোকে একটা স্পুলির সাহায্যে উপরের দিকে ব্রাশ করে নিন । যাতে এগুলো দেখতে পলিশড লাগে ।

৫ম ধাপঃ আপনার পছন্দের সানস্ক্রিন এবং ময়েশ্চারাইজার লাগিয়ে নিন । যাদের অয়েলি স্কিন তারা মুখে হালকা পাউডার বুলিয়ে নিতে পারেন । এতে চেহারার ফ্রেশনেস অনেকক্ষন ধরে বজায় থাকবে ।

৬ষ্ট ধাপঃ যদি আপনি মাশকারা লাগাতে না চান , তবুও আইল্যাশ কার্ল করে নিতে ভুলবেন না যেন । একটা আইল্যাশ কার্লার দিয়ে আইল্যাশ-গুলো কার্ল করে নিন । এতে আপনার চোখ ওপেন মনে হবে ।

৭ম ধাপঃ হাতে সামান্য কোকোনাট অয়েল নিয়ে ফেস এর হাই পয়েন্ট-গুলো  যেমন- চিক বোন, নাকের উপরের হাড়, কপালে, থুতনিতে আঙুলের সাহায্যে লাগিয়ে নিন । এতে ফেস এ একটা এক্সট্রা ন্যাচারাল গ্লো তৈরি হবে । তবে, যাদের স্কিন প্রচুর অয়েলি তাদের এই স্টেপ ফলো করার কোনো দরকার নেই ।

৮ম ধাপঃ সর্বশেষে আপনার ঠোঁটে অল্প একটু লিপবাম লাগিয়ে নিতে পারেন। ব্যস ! আপনি রেডি ।

তথ্য এবং ছবি : গুগল 

Leave a Comment