শীতের রাতে কেমন হবে পার্টির সাজ?

  • ওমেন্সকর্নার ডেস্ক 
  • ফেব্রুয়ারি ৩, ২০১৮

শীতে নানা দাওয়াত আর পার্টি যেন লেগেই থাকে। আজ জন্মদিন তো কাল বিয়ে, সেসব পার্টিতে যেতে হলে সাজ-পোশাকটাও হওয়া চাই মানানসই। বিশেষ করে রাতের বেলার সাজটা হওয়া চাই জমকালো। তবে শুধু সাজলেই হবে না, জানতে হবে এই সময়ের ট্রেন্ড। আর সে অনুযায়ী সাজতে পারলেই আপনি হয়ে উঠবেন নজরকাড়া ও আকর্ষণীয়।

শিমারি মেকআপে একেবারে নতুন একটা লুক আনতে পারেন। শিমারি মেকআপটা সিম্পল কিন্তু দেখতে বেশ সুন্দর। বিশেষ করে শীতের রাতের পার্টিতে শিমারি মেকআপ বেশ গর্জিয়াস এবং ভিন্নধর্মী একটা লুক আনে। প্রথমেই প্রাইমার লাগিয়ে নিন। এরপর ফাউন্ডেশন দিন। শিমারি লিকুইড পাওয়া যায়। শীতে বেইস করতে সেটাও দিতে পারেন। এরপর ত্বকে দাগ থাকলে দাগের ওপর কনসিলার দিন।

বেইজ দীর্ঘস্থায়ী করতে বেকিং ভালো কাজে দেয়। বেকিং হল ফাউন্ডেশন দেয়ার পর ত্বকে অনেকটা লুজ পাউডার দিয়ে ১০ মিনিট রেখে তারপর ব্রাশ দিয়ে বাড়তি পাউডার ঝেরে ফেলা। এক্ষেত্রে শিমারি লুজ পাউডার ব্যবহার করতে পারেন।

এখন কনট্যুরিং ট্রেন্ড চলছে। কনট্যুরিং করে শিমারি ব্লাশন দিয়ে ব্লাশন করুন। বেশ গর্জিয়াস লুক আসবে। চোখে হালকা আইশ্যাডো দিয়ে চোখের ওপর হাইলাইটিং করুন। মোটা করে আইভ্রু আর্ট করুন। এরপর কাজল লাগান। পার্টি সাজে গর্জিয়াস লুক আনতে ব্যবহার করতে পারেন রঙিন কাজল। এরপর মোটা করে আইলাইনার দিন। এখন মোটা করে আইলাইনার লাগনো চলছে।

এবার সাজিয়ে নিন ঠোঁটযুগল। এতদিন ম্যাট লিপস্টিক খুব চলছিল। তবে ফ্যাশন ট্রেন্ড বলছে নতুন সালে গ্লসি লিপস্টিক জনপ্রিয় হবে। এসময় রাতে ঝলমলে সাজে ব্যবহার করতে পারেন চেরি রেড, টমেটো রেড, ডিপ কফি, পামকিন, ব্লুবেরি, ডিপ পার্পেল, শকিং পিংক, পিচ রঙের গ্লসি নয়তো ক্রিমি লিপস্টিক। রাতের সাজে ভালো লাগবে মেটাল, গোল্ড, গোল্ড প্লেটেড কিংবা জাঙ্ক জুয়েলারি।

চুলগুলোকে ব্লো ডাই করে ছেড়ে দিতে পারেন। কিংবা ফন্টটুইস্ট করে পেছনে চুলগুলো নানাভাবে পেঁচিয়ে বাঁধতে পারেন। চুলে কার্লিভাবটাও এখন বেশ জনপ্রিয়। রোলার দিয়ে চুলে হালকা কার্লিভাব আনতে পারেন। হেয়ারস্টাইলে এখন এলোবেণী, লুজ বেণি, খেঁজুর বেণি, এলোখোঁপা দারুণ জনপ্রিয়।

তথ্য এবং ছবি : গুগল 

Leave a Comment