মেয়েদের যে সাত জিনিস লুকিয়ে দেখে ছেলেরা

  • ওমেন্সকর্নার ডেস্ক:
  • মে ২৭, ২০১৯

নতুন এক গবেষণায় উঠে এসেছে, মেয়েদের সাতটি বিষয় ছেলেরা লুকিয়ে লুকিয়ে দেখার চেষ্টা করে । এসব নিয়ে বন্ধু মহলে আলোচনাও চলে। ভারতীয় সংবাদমাধ্যম এই সময়ে ওই সাতটি বিষয় তুলে ধরা হয়েছে।   

মুখভঙ্গি: মুখভঙ্গি দিয়ে আদতে কিছুই বোঝা যায় না। কারণ আপনি যার দিকে হাঁ করে তাকিয়ে আছেন, তিনি আপনাকে চেনেন না। এমনকি হয়তো খেয়ালও করেনি যে, আপনি তাকে মন্ত্রমুগ্ধের মতো দেখছেন। তিনি হয়তো তখন তার প্রেমিকের সঙ্গে বা অন্য কোনো কাজ নিয়ে কথা বলতে ফোনে ব্যস্ত। সুতরাং এই তত্ত্ব ভুলে যান। এই দেখে আপনি মোটেও বুঝতে পারবেন না যে, মেয়েটি আদৌ কথা বলতে আগ্রহী কি না।

পোশাক: কেমন পোশাক পরছেন আর কোন রঙের পোশাক পরছেন-এই বিষয়টা ছেলেদের খুবই ভাবায়। ধরুন, আপনি ভাইয়ের সঙ্গে বের হলে একরকম পোশাক পরবেন, বয়ফ্রেন্ডের সঙ্গে আরেকরকম পরবেন, বরের সঙ্গে অন্যরকম। আবার মেয়েবন্ধুদের সঙ্গে বের হলে আপনার পোশাক অন্যরকম হয়। তাই আপনার পোশাকের রং দেখেই ছেলেরা সহজে অনুমান করতে পারে, আপনি কী চাইছেন। আপনি শান্ত নাকি একটু রোম্যান্টিক-তাও পোশাকে বোঝা যায়।

চুপিচুপি ফোনের স্ক্রিন দেখা: বাসে বা ট্রেনে এমন অনেক লোক দেখবেন, যারা আপনার ফোনের দিকে হাঁ করে তাকিয়ে থাকেন। মানে আপনি কী টেক্সট করছেন, কাকে করছেন, কী লিখছেন। ধরা যাক, আপনি হয়তো লিখছেন, ‘আমি সেখানে যেতে চাই। আমি খুব টায়ার্ড। প্লিজ আমাকে একটু পিক আপ করো।’ এমন লেখার ধরণ মানে আপনি হিংসুটে। খালি নিজেরটাই বোঝেন। আবার যারা লেখেন, ‘মিস ইউ, কামব্যাক সুন, লাভ ইউ...’ এর অর্থ হলো, আপনি একটু বেশিই লোক দেখিয়ে প্রেম করতে ভালোবাসেন।

কেমন পানীয় পছন্দ: এখনকার মেয়েরা ঘোমটার নিচে খ্যামটা নাচতে একদমই পছন্দ করেন না। খুবই দিল খোলা হন। ধরুন আপনি গার্লস নাইটআউটে গেছেন। যখন আপনি সিফুডের সঙ্গে ওয়াইন বা জিন-এসব খাচ্ছেন, তার অর্থ ছেলেদের কাছে আপনি স্ট্রেসড। মুড ভালো করতে এসব গিলছেন। যদি আপনার হাতে থাকে ভদকা বা হুইস্কির গ্লাস, তার মানে আপনি আনন্দ করেই খাচ্ছেন।

কেমন খাবার পছন্দ: প্রথম দিন ডেটে গিয়েই কোনো মেয়ে যদি স্যালাড বা অয়েল ফ্রি খাবার পছন্দ করেন, তাহলে ছেলে বুঝে নেয় কপালে দুঃখ আছে। স্রেফ নিজের ইমেজ বজায় রাখতেই এসব করছে। যদি মন ভরে বার্গার, চিপস, কোল্ডড্রিংক খায় মনে রাখতে হবে, সে খেতে খুবই পছন্দ করে।

সেলফি ও লিপস্টিক: যে মেয়ে ঘনঘন সেলফি তোলে নিজের মুখে দেখে ছেলেরা নিশ্চিত হয়ে যায় যে, এ মেয়ে ফ্লার্টিং-এ ওস্তাদ। আর যে কানে হেডফোন নিয়ে বইতে মগ্ন থাকে, বাসে থাকাকালীনও তার মানে এ বেশ ভালো। বন্ধুত্বতে আগ্রহী।

স্ত্রী বা প্রেমিকার মন বুঝতে: যদি দেখেন যে, স্ত্রী বাথরুমে ঢুকে গলা ছেড়ে গান গাইছে, তখন ছেলেরা ঈশ্বরের উদ্দেশে দুটা প্রণাম ঠুকে মনে মনে বলে, ‘হে মা আজকের দিনটা বাঁচিয়ে দাও।’ মুড ভালো আছে বলে মনে হয়। আর যদি গম্ভীর হয়ে শুধুই পানি ঢালার শব্দ আসে, বুঝে নিতে হবে যে, আজ চাপ আছে। চড়-থাপ্পড় যা খুশি চলতে পারে।

টি/আ

Leave a Comment