কোন চোখে মাসকারা কীভাবে ব্যবহার করবেন?

  • ওমেন্সকর্নার ডেস্ক 
  • মার্চ ১, ২০১৮

কাজল, লিপস্টিক ইত্যাদি কম-বেশি সব নারী ব্যবহার করতে জানলেও মাস্কারার ব্যবহারটা অনেকেই জানেন না। সঠিকভাবে ব্যবহার করতে জানলে মাস্কারা চোখের পাপড়িকে করে তোলে ঘন ও আকর্ষণীয়। অন্যদিকে ভুলভাবে ব্যবহার করলে চোখ ছোট দেখায়, চোখের সাজও সুন্দর হয় না। অনেকেই জানেন না যে বিভিন্ন ধরনের চোখের জন্য মাস্কারা ব্যবহারের কৌশল ভিন্ন। বড় চোখে যেভাবে মাস্কারা ভালো লাগে, ছোট চোখে অবলম্বন করতে হয় একেবারেই ভিন্ন কৌশল। জোড়া ভ্রু হলে কৌশলটা আবার একেবারেই ভিন্ন। আজকে থাকছে বিভিন্ন আকার-আকৃতির চোখের জন্য মাস্কারা ব্যবহারের টিপস- 

বড় চোখের জন্য : বড় বড় ডাগর চোখে যেকোনো রকম মাস্কারাই মানিয়ে যায়। বড় চোখে নকল চোখের পাপড়ি ব্যবহারের কোনো প্রয়োজন নেই। কেবল এক কোটিং মাস্কারা দিন, শুকিয়ে গেলে আরেক কোটিং দিন। এতেও চোখ সুন্দর দেখাবে।

ছোট চোখ : যেকোনো রকমের ছোট চোখকে বড় দেখাতে পাপড়িগুলো লম্বা ও সুন্দর দেখানো চাই। সেক্ষেত্রে নকল পাপড়ি বেশ সহায়ক। চোখের পাপড়ি ছোট হলে নকল পাপড়ি লাগিয়ে নিন। তারপর চিকন মাস্কারা ব্রাশের সাহায্যে এক কোটিং মাস্কারা দিন। পাপড়ির মাঝের অঞ্চলটা একটু ঘন করে দেবেন, ব্রাশ অবশ্যই চিকন হওয়া চাই।

চোখ দুটি বেশি কাছাকাছি হলে : চোখ যদি নাকের বেশি কাছাকাছি হয় বা আপনার যদি জোড়া ভ্রু হয়ে থাকে, তবে মাস্কারা দেওয়ার আগে পাপড়ি কার্লারের সাহায্যে কার্ল করে নিন। বিশেষ করে কোণার দিকে। মাস্কারাও ব্রাশের সাহায্যে এমনভাবে দিন যেন পাপড়ি বেঁকে থাকে চোখের কোণার দিকে। এতে চোখজোড়া সুন্দর দেখাবে।

চোখ দুটি বেশি দূরে হলে : নাক ও চোখের মাঝে দূরত্ব বেশি হলে মাস্কারা দেওয়ার জন মোটা ব্রাশ ব্যবহার করুন। একটি পাতলা কোটিং দিন চোখের পাপড়িতে। এতে চোখগুলো কাছাকাছি দেখাবে।

আরও মনে রাখবেন যে টিপসগুলো:

- মাস্কারা এক কোটিং শুকিয়ে যাওয়ার পর আরেকবার দেবেন। 

- অবশ্যই ভালো ব্র্যান্ড ব্যবহার করবেন। 

- মাস্কারা দলা পাকিয়ে গেলে বা শুকিয়ে গেলে ফেলে দিন। 

- মাস্কারা চোখ থেকে ভালো করে তুলে ফেলুন। 

- চোখের ভেতরে মাস্কারা দেওয়ার চেষ্টা করবেন না।

তথ্য এবং ছবি : গুগল 

Leave a Comment