শাড়ির সঙ্গে মানানসই চুলের কয়েকটি স্টাইল

  • ওমেন্সকর্নার ডেস্ক 
  • এপ্রিল ২০, ২০১৮

আজকের নারীদের যতই আধুনিক পোশাকের প্রতি আকর্ষন থাকুক না কেন, বাঙালি নারীর শাড়ির প্রতি চাহিদা একটুও কমেনি বরং দিন দিন তা বেড়েই চলেছে। বাঙালি নারীর কাছে শাড়ির আবেদন চিরকালের। তার সঙ্গে সঙ্গে গয়না, মেকআপ বা একটা পারফেক্ট হেয়ার স্টাইল আপনার লুককে আরও আকর্ষনিয় করে তুলবে। আজকের পোস্টে এমনি কয়েকটি হেয়ার স্টাইল রইল।

Buns with flowers : এই হেয়ার স্টাইলটি  traditional  শাড়ি সঙ্গে ভালো মানায়। একটা খোঁপা করে তাতে আপনার মনের মতো ফুল জড়িয়ে নেওয়া। সাধারণত এই ক্ষেত্রে সাদা ফুলের মালাই চুলে জড়িয়ে নেওয়া হয়। তবে আপনি চাইলে শাড়ির রঙ অনুসারে ফুলের রঙ নির্বাচন করতে পারেন।

Low twisted bun : এই ধরনের খোঁপা, সাধারন খোঁপা থেকে একটু নীচের দিকে অর্থাৎ ঘাড়ের উপরে একটু ঢিলেঢালাভাবে বাঁধা  হয়ে থাকে।  

Plait with flowers : যাদের চুলের লম্বা এবং ঘন তারা এই স্টাইলটি ফলো করতে পারেন। লম্বা বেনুনি বেঁধে তাতে লাগিয়ে নিন ফুল।  

Fish tail braid : শাড়ির সঙ্গে Fish tail বেনুনি বেশ মানায়। এই হেয়ার স্টাইলটি সব ধরনের চুলের টাইপের সঙ্গে ভালো যায়। আপনি চাইলে একটা মেসি লুকও রাখতে পারেন বা চুল একদম পারফেক্ট করে নিতে পারেন।

Side swept curls : মাঝারি দৈর্ঘ্যের চুল সঙ্গে  এই হেয়ার স্টাইলটি দারুন ভাবে মানান সই। এই স্টাইলটির জন্য প্রথমে একটি কার্লিং রড দিয়ে আপনার চুল কার্ল করে নিতে হবে। গোটা চুল  কার্ল না করলেও চলবে, চুলের নীচের দিকের লেংথ কার্ল করে নিন। তারপর এক পারে কুঁকড়ানো চুল নিয়ে অন্য দিকে  পিন বা ক্লিপ দিয়ে চুল আঁটকে নিন। এতে চুলের স্টাইল নিরাপদ থাকবে।

Side braids : এক পাশে বেনুনি বরাবরই ফ্যাশনে ইন ছিল। আজও এই হেয়ার স্টাইল তন্বীদের কাছে জনপ্রিয়। শাড়ির সঙ্গেও এই হেয়ার স্টাইল বেশ যায়। এক পাশে বেনুনির জন্য আপনি বিভিন্ন ধরনের এই স্টাইল বেছে নিতে পারেন, যেমন  fishtail, French or dutch braids ইত্যাদি।

Loose waves/curls : কার্ল বা  ঢেউখেলানো চুল সব সময়ই একটা আলাদা বাউন্সি লুক দেয় এবং এটি চুলে বারতি ভলিউম যোগ করে। যাদের চুল পাতলা বা সোজা তারা এই হেয়ার স্টাইলটি করতে পারেন। তবে তার জন্য কার্লিং রড দিয়ে চুল কার্ল করে নিতে হবে। আর যাদের স্বাভাবিকভাবেই কোঁকড়া চুল তারা শুধু Hairspray ব্যবহার করে নিয়ে চুল সেট করে নিন।

Half pin-ups : এই হেয়ার স্টাইলটি সব থেকে সহজে এবং খুব তাড়াতাড়ি হয়ে থাকে। এর জন্য আপনাকে যা করতে হবে তা হল অর্ধেক চুল পিন করে নিন এবং চুলের নিচের বাকি অংশ ছেড়ে রাখুন। যদি আপনি চান আপনার চুল কার্ল করতে পারেন, কিন্তু সোজা চুল সমানভাবে ভাল দেখায়।  

Messy French braid French : বিনুনিও শাড়ির সঙ্গে ভালো লাগে। এই বেনুনি সঙ্গে আপনি আপনার মধ্যে একটা মেসি লুক রাখতে পারেন।

High pony tail : শাড়ি সঙ্গে  যদি একটা স্মার্ট, স্টাইলিশ লুক চান তাহলে এই স্টাইলটি আপনার জন্য।  সমস্ত চুল টেনে নিয়ে একটা পনি টেল করে নিন। আর চাইলে সামনের দিকটাতে একটু পাফ করে নিয়ে চুল একটু উপরে তুলে ক্লিপ দিয়ে আঁটকে নিন। এই স্টাইলটি শাড়ির লুককে আরও গর্জিয়াস করে তুলে।

তথ্য এবং ছবি : গুগল 

Leave a Comment