মেয়েদের ব্রেসলেটে বেস্ট ফ্যাশন!

  • ওমেন্সকর্নার ডেস্ক
  • নভেম্বর ২৯, ২০১৭

ফ্যাশনে চুড়ির রিনিঝিনি ছন্দ এখনো রয়েছে। একটি সময় ছিল যখন মেয়েরা দুহাত ভরে চুড়ি পরতেন। কিন্তু বর্তমানে অনেকগুলো চুড়ির বদলে একটি দুটি চুড়ি পরার প্রবণতাই বেশি। সময়ের পরিবর্তনের সাথে সাথে চুড়ির আদলও অনেকবার ওলটপালট হয়েছে। বর্তমানে মেয়েদের মধ্যে চুড়ি পরার প্রবণতা তেমন একটা দেখা যায় না। আর সে জায়গাটা অনেকটাই দখল করেছে ব্রেসলেট। চলুন কিছু বেষ্ট ব্রেসলেট সম্পর্কে জেনে নেই - 

চুড়ির বাহুল্য অনেকটাই কমিয়ে দিয়েছে ব্রেসলেট। কারণ ফরমাল পোশাকের সঙ্গে ব্রেসলেটই এখন আদর্শ। শুধু মেয়েদের সাজের অনুষঙ্গই নয়, বর্তমানে ফ্যাশন সচেতন তরুণদের হাতেও বিচিত্র ধরনের ব্রেসলট দেখতে পাওয়া যায়। ব্রেসলেট পরা যেমন সহজ, তেমনি দেখতেও আকর্ষণীয়। আর একই ব্রেসলট অনেক পোশাকের সঙ্গে মানিয়ে পরা যায়। টিনএজ থেকে শুরু করে প্রায় সব বয়সী মেয়েই এটি পছন্দ করে। অফিস বা কলেজে প্রতিদিন পোশাকের সঙ্গে মিলিয়ে পরা যেতে পারে ব্রেসলেট।

শাড়ি, সালোয়ার-কামিজ, স্যুট-টাই যে কোনো ধরনের পোশাকের সঙ্গে সহজেই মানিয়ে যায়। সোনার ব্রেসলেট সাধারণত বড় কোনো অনুষ্ঠানে বিবাহিতরাই বেশি পরেন। মাটি, কাঠ, মেটাল, পাথরের ব্রেসলেটই তরুণীদের বেশি পছন্দ। মেয়ে এবং ছেলেদের ব্রেসলেটের ধরন বেশ আলাদা। মেয়েদের ব্রেসলেট বালা, কঙ্কন, ঝুমঝুমি ইত্যাদি হতে পারে।

বর্তমানে বাজারে পাওয়া যাচ্ছে বিভিন্ন উপাদান ও ডিজাইনের ব্রেসলেট। ব্রেসলেটগুলো মূলত রাবার, কাপড়, তামা, পিতল, মাটি, কাঠ, স্টিলের ওপর রাবার, চামড়া, সুতা, পুঁতি, ইলাস্টিক, আটধাতু, সুতার প্যাঁচ, এমনকি পশুর হাড়েরও হয়ে থাকে। বাজারে নতুন এসেছে ফ্লেক্সিবল ব্রেসলেট। এটা যেমন ইচ্ছা ছোট-বড় করা যায়। পাওয়া যাচ্ছে রাবারের এক ডজন চিকন ব্রেসলেট সেট। এই চিকন ব্রেসলেটগুলো বেশ কালারফুল। 


তথ্য এবং ছবি : গুগল 

Leave a Comment