কোন পোশাকে কোন গয়না পরবেন ?

  • ওমেন্সকর্নার ডেস্ক 
  • ডিসেম্বর ১০, ২০১৭

অফিস যাচ্ছেন ? বা কোনও অনুষ্ঠান যাচ্ছেন ? মানানসই পোশাক পরলেন, সাথে মেকআপও হলো । কিন্তু, আপনার পোশাকের সঙ্গে কোন গয়না মানাবে সেটা বাছতেই সমস্যায় পরে গেলেন ! সব পোশাকের সঙ্গে তো আর সব গয়না মানায় না। অনেকে আবার ভাবেন, বেশি বেশি গয়না পরলেই হয়তো সুন্দর দেখতে লাগে। এই ধারণা একদম ভুল। গয়না বাছুন ভেবেচিন্তে, পোশাকের ধরন অনুযায়ী। জেনে নিন কোন পোশাকের সঙ্গে কোন গয়না মানাবে - 

কর্পোরেট পোশাক :

অফিসে এই ধরনের পোশাক পরা হয়। সুতরাং, কর্পোরেট পোশাকের সঙ্গে অতিরিক্ত গয়না একদমই মানায় না। চেষ্টা করুন অল্প কারুকাজ করা হালকা গয়না পরতে। খুব চকচকে বা ঝলমলে গয়না এড়িয়ে চলুন। ব্রেসলেট হোক বা কানের দুল- সবটাই যেন হয় ছিমছাম। 

ক্যাজ়ুয়াল পোশাক :

এই ধরনের পোশাকের সঙ্গে নানারকম পরীক্ষা চলতে পারে। উজ্জ্বল রঙের গয়না পরুন পোশাকের সঙ্গে কনট্রাস্ট করে। পোশাকের রং হালকা হলে জমকালো নেকপিস, কানের দুল বা ব্রেসলেট পরতে পারেন। রামধনুরঙা গয়না বা একটু অন্য স্টাইলের গয়নায় সাজলে ক্যাজ়ুয়াল পোশাকেও হয়ে উঠবেন ফ্যাশন আইকন। 

পার্টি লুক :

পার্টিতে যদি উজ্জ্বল রঙের, ঝলমলে গাউন বা লং ড্রেস পরেন, তবে চেষ্টা করুন কম গয়না পরতে। নাহলে পোশাকের আভিজাত্যটাই মাটি হয়ে যাবে। এছাড়া অন্য কোনও পোশাক পরলে, কনট্রাস্ট রঙের জমকালো কোনও গয়না বাছুন। একই সঙ্গে ভারি নেকপিস, ব্রেসলেট, কানের দুল বা আংটি পরবেন না। 

উৎসবের সাজ :

উৎসবের সাজ হোক জমকালো। পোশাক যেমনই হোক না কেন, তার সঙ্গে মানানসই ট্র্যাডিশনাল গয়না পরতে পারেন।  ট্রাই করতে পারেন ফিউশনও। আধুনিক ও ট্র্যাডিশনাল গয়না মিশিয়ে পরলে বেশ স্টাইলিশ লুক পাওয়া যায়। তবে, পোশাকে যদি ভারি কারুকাজ করা থাকে, চেষ্টা করুন হালকা গয়না পরতে।

তথ্য এবং ছবি : গুগল   

Leave a Comment