চুল শক্তিশালী করার টিপস

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • মে ২৩, ২০২২

চুলের গোড়া শক্তিশালী করতে ব্যবহার করতে পারেন বিভিন্ন প্রাকৃতিক উপাদান। এগুলো নিয়মিত ব্যবহারে খুশকিও দূর হবে। এছাড়া ঝলমলে চুল পেতে কার্যকরী এসব হেয়ার প্যাক।

আমলকির গুঁড়া: ১ টেবিল চামচ আমলকি পাউডার এর সঙ্গে ১ টেবিল চামচ শিকাকাই পাউডার মিশিয়ে নিন। পরিমাণমতো পানি মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। মিশ্রণটি চুলের গোড়া থেকে আগা পর্যন্ত লাগিয়ে রাখুন ৩০ মিনিট। এরপর ধুয়ে ফেলুন পানি দিয়ে।

এটি প্রাকৃতিক ভাবে চুলের গোড়ার ময়লা দূর করবে।
কুসুম গরম নারকেল তেলের সঙ্গে আমলকীর গুঁড়া মিশিয়ে ম্যাসাজ করতে পারেন চুলে। আধাঘন্টা পর মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন চুল হবে ঝলমলে ও মসৃণ।

অ্যালোভেরা: প্রাকৃতিক কন্ডিশনার হিসেবে অতুলনীয় এর ভেষজ উপাদান। মেথি বেটে অ্যালোভেরা জেল এর সঙ্গে মিশিয়ে চুলে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে। কয়েক ফোঁটা টি ট্রি অয়েল এর সঙ্গে আলোভেরা জেল মিশিয়ে চুলে লাগালে চুল হবে লম্বা তাড়াতাড়ি।

আরো পড়ুনঃ অতিরিক্ত ক্লান্তি বোধ হতে পারে যে কারণে

ডিম: ডিমে থাকা প্রোটিন চুলের যত্নে অনন্য। ডিমের সাদা অংশ সরাসরি লাগাতে পারেন চুলে। ৩০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। একটি ডিম ফেটিয়ে টকদই মিশিয়ে লাগালে উপকার পাবেন। আরেকটি প্যাক বানিয়ে নিতে পারেন ২ টেবিল চামচ কাঁচা দুধ ও ১ টেবিল চামচ মধু মিশিয়ে নিন খুশকি দূর হবে।

টিপস:

- ভেজা চুল আঁচড়াবেন না।

- চুলে সরাসরি রোদ লাগালে বিবর্ণ হয়ে যায় চুল।

- ভেজা চুল বেঁধে রাখবেন না।

- চুল স্টাইল করার জন্য ঘনঘন বিভিন্ন যন্ত্র ব্যবহার করবেন না।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment