বয়সের ছাপ মুছে দিন ঘরোয়া সহজ উপায়ে!

  • ওমেন্সকর্নার ডেস্ক 
  • ফেব্রুয়ারি ২১, ২০১৮

ত্বক থেকে বয়সের ছাপ দূর করতে , ঝুলে যাওয়া ত্বককে টানটান করতে কিংবা ত্বকের তারুণ্য ও সৌন্দর্য ধরে রাখতে প্রতিমাসে অনেকগুলো টাকা খরচ করে অ্যান্টি এজিং ক্রিম বা সিরাম কেনেন । যদিও ফলাফল তেমন পান না । একটা সাময়িক ফল পাওয়ার পর আবারও অবস্থা আগের মত । জেনে নিন ৩টি অতি সাধারণ অ্যান্টি এজিং উপাদানের কথা যা প্রত্যেকের ঘরে আছে । এসব ব্যবহারে খুব অল্প দিনেই আপনার ত্বক হয়ে উঠবে তারুণ্যের দীপ্তিভরা !

হাত বাড়ান লেবুর দিকে : লেবুতে আছে প্রচুর পরিমাণে ভিটামিন সি , যা ত্বকে কোলাজেনের উৎপাদন বৃদ্ধি করে ও ত্বকের টানটান ভাব ফিরিয়ে দেন । পাকা লেবুর রস নিংড়ে নিন , তাজা রস তুলো দিয়ে মুখে লাগান । ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন ও ময়েশচারাইজার লাগিয়ে নিন । রোজ করুন এই কাজটি ।

নারিকেল তেল অনন্য উপাদান : সকালে ও রাতে মুখে নারিকেল তেলের ম্যাসাজ ফিরিয়ে দেবে ত্বকের তারুণ্য । অল্প কয়েক ফোঁটা তেল নিন , ঘুমাবার আগে মুখে ম্যাসাজ করে ঘুমান । সানব্লক হিসাবেও ত্বকে ব্যবহার করতে পারেন বিশুদ্ধ নারিকেল তেল , ত্বকের তারুণ্য ধরে রাখতে সহায়ক ।

ডিমের একটি দারুণ ফেসপ্যাক : দুটি ডিমের সাদা অংশ , দুই টেবিল চামচ টক দই ও সামান্য চিনি একসাথে মিশিয়ে নিন । এই ফেস প্যাক মুখে , গলায় ও হাতে মাখুন । ১৫ থেকে ২০ মিনিট পর ধুয়ে ফেলুন , দারুণ এই ফেস প্যাক অল্প কিছু দিনেই আপনার ত্বক করে তুলবে তরুণ ও সুন্দর । সপ্তাহে অন্তত ৩ বার করুন ।

তথ্য এবং ছবি : গুগল 

Leave a Comment