ব্রণ দূর করার জাদুকরী দুইটি পানীয়

  • তানজিলা আক্তার
  • মে ২, ২০১৮

জীবনের কোনো না কোনো সময়ে ব্রণ নিয়ে ভুগতে হয় আমাদের সবাইকে। ব্রণ, ব্রণের ব্যাথা নিয়ে তো ভুগি, ব্রণ চলে যাওয়ার পর আমরা ব্রণের দাগ নিয়েও ভুগতে থাকি দীর্ঘকাল ধরে। ব্রণ দূর করতে কত না কিছু ব্যবহার করা হয়। কিন্তু সবসময় কি তা আর সবার কাজে লাগে? না। ব্রণ দূর দুইটি জাদুকরী পানীয় হলো বিটের জুস ও করলার জুস। যেকোনো একটা জুস পান করলেই ব্রণ কমে যায়। একনজরে দেখে নিন উপাদান ও তৈরীর উপায়ঃ

বিটের জুসঃ বিট বাংলাদেশের অনেক মানুষ চিনে না। যারা চিনেন না তারা বিটের ছবি গুগলে দেখতে পারেন। বিট কাঁচাবাজারে পাওয়া যায়। এমনকি যেকোনো সুপারশপেও আপনি বিট পাবেন।
বিটের জুস বানাতে লাগবে তিনটি উপাদানঃ বিট, আপেল ও গাজর। এই তিনটি উপাদান একসাথে নিয়ে অল্প পানি দিয়ে ব্লেন্ড করে দুইবেলা পান করবেন। আপনাকে কমপক্ষে টানা পনেরো দিন এই জুস পান করতে হবে। কারো কারো সাতদিনেই ব্রণ কমে যাবে। তারপরও পনেরো দিনই এই জুস পান করবেন। বিট জুস শুধু আপনার ব্রণ দূর করবে, তা নয়, সাথে আপনার ত্বকে এনে দিবে আলাদা উজ্জ্বলতা।

করলার জুসঃ করলা বাংলাদেশি কমবেশি সবাই চিনে। করলা অনেক বেশি স্বাস্থ্যকর। তবে তিতা হওয়ার ফলে অনেকেই খেতে চায় না। করলার জুস তৈরীতে লাগবে দুইটি উপাদানঃ করলা ও গাজর। এই দুটি উপাদান পানি দিয়ে ব্লেন্ড করে নিলেই জুস তৈরী। আপনার কাছে এটি বেশি তিতা লাগলে আপনি একটু মধু যোগ করে নিতে পারেন। করলার জুস পনেরো থেকে বিশ দিন পান করবেন। করলা জুস খাওয়ার পর আপনার ত্বকে ব্রণ উঠবে আরো, আপনার ভেতরের জীবাণু গুলো বের হতে থাকবে। তারপর কমে আসবে। ফলাফল অনেকদিন ত্বক পরিষ্কার থাকবে।

 

মিনি টিপসঃ

- ব্রণ নখ দিয়ে খুঁটবেন না।

- প্রতিদিন তিন লিটার পানি পান করবেন।

- কোষ্ঠকাঠিন্য থাকলে ডাক্তারের পরামর্শ নিন।

- ভালো একটি সানস্ক্রিন ব্যবহার করুন।

আর/এস 

Leave a Comment