রূপচর্চায় চামচের অজানা সব ব্যবহার

  • ওমেন্সকর্নার ডেস্ক 
  • মে ৫, ২০১৮

শিরোনাম দেখে আশ্চর্য বোধ করছেন? ভাবছেন শুধু চামচ কিভাবে রূপচর্চায় ব্যবহার করা সম্ভব? অবাক হওয়ার মতোই কথা। কারণ রূপচর্চায় নানা জিনিস ব্যবহার আমরা অনেকেই দেখে ও করে আসছি কিন্তু কখনো চামচের ব্যবহারের কথা শোনা যায় নি। অনেকের কাছেই এই চামচের অসাধারণ ব্যবহারগুলো একেবারেই অজানা। চলুন তবে আজকে শিখে নেয়া যাক রূপচর্চায় চামচের অজানা ব্যবহারগুলো।

চোখের নিচের ফোলা দাগ দূর করতেঃ চোখের নিচে ফোলা ভাব দূর করতে চাইলে রাতে দুটি ষ্টীলের চামচ ফ্রিজে রেখে দিন। সকালে উঠে এই চামচদুটো চোখের নিচে ফোলা অংশে আলতো চাপ দিয়ে ঘষে নিন। এতে করে চোখের নিচের ফ্লুইড সরে যাবে এবং ফোলা ভাব দূর হবে।

মাসকারা চোখের নিচে লেগে যাওয়া থেকে রক্ষা করতেঃ চোখের নিচের পাপড়িতে যখন মাসকারা দিতে যাওয়া হয় তখন চোখের নিচের পাতায় মাসকারার কালো দাগ পড়ে যায়। এই সমস্যা থেকে রেহাই পেতে একটি চামচ ধরে নিন চোখের নিচের পাতায় এবং তারপর মাসকারা দিন। চোখের নিচে লেগে যাবে না।

আইলাইনার সঠিকভাবে দিতেঃ ইদানীং উইংড আইলাইনার দেয়ার প্রচলন হচ্ছে। চোখের শেষে খুব শার্প ভাবে আইলাইনার দেয়া হয়। কিন্তু এই আইলাইনার দিতে সমস্যায় পরা হয় কারণ আইলাইনার ছড়িয়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে চামচের পেছনের দিক চোখের কোনে আড়াআড়িভাবে ধরে একে নিতে পারেন। এছাড়াও চামচের গোল অংশ ব্যবহার করে পারফেক্ট উইংড আইলাইনার পাবেন।
চোখের পাপড়ি কার্ল করতে

চোখের পাপড়ি কার্ল করে চাচ্ছেন? 

হাতের কাছে কার্লার নেই? তাহলে একটি চামচ নিন। চামচের গভীর অংশ ওপরে রেখে নিচের অংশ চোখের ওপরের পাতায় চেপে ধরে চোখের পাপড়ি আলতো করে চামচের গভীর অংশের দিকে আঙুলের মাথা দিয়ে চেপে দিন। চোখের পাপড়ি সুন্দর কার্ল হয়ে যাবে। বেশি ভালো ফল পেতে চাইলে চামচটি হেয়ার ড্রায়ার দিয়ে কিছুটা গরম করে নিন।

ভ্রু সঠিক শেপে আনতেঃ একটি বড় আকারের চামচ নিন যা আপনার ভ্রুর বাঁকানো অংশে ভালো করে বসে যায়। এবার ভ্রুতে চামচটি ধরে সুন্দর করে ভ্রু ব্রাশ করে ও আইভ্রু পেন্সিলের মাধ্যমে শেপ করে নিন।

মেকআপের সময় মুখের কনট্যুরিং ঠিক রাখতেঃ চিকবোন সঠিকভাবে কোনট্যুরিং করা অনেক ঝামেলার একটি কাজ। কিন্তু খুব সহজে চামচের ব্যবহারে আপনি সঠিক কনট্যুরিং পেতে পারেন। গালের হাড়ের ওপর চামচটি উপুড় করে ধরে রাখুন এবং চামচের নিচের অংশে কনট্যুরিং পাউডার লাগান। ব্যস ঝামেলা শেষ।

মার্বেল নেইল আর্ট করতেঃ একটি চামচে ২/৩ রঙের নেইলপলিশের ফোঁটা ফেলুন। এবার একটি পিন দিয়ে ইচ্ছে মতো আঁকিবুঁকি করে নেইলপলিশ মিশিয়ে নিন। এবার নখ এই চামচে রাখা নেইল পলিশে ঘষে নিন। রিমুভার দিয়ে বাড়তি অংশ মুছে ওপরে ট্রান্সপারেন্ট নেইলপলিশ দিয়ে মার্বেল নেইল আর্ট করে নিন।

ব্রণের ফুলে ওঠা ভাব কমাতেঃ নতুন ব্রণ উঠার সময় লালচে হয়ে ফুলে উঠে। এই সময় একটি চামচের পেছনের অংশ গরম পানিতে চুবিয়ে রেখে গরম করে ব্রণের ওপর চেপে ধরুন। ব্রণের ফুলে উঠা ভাব দূর হবে। তবে লক্ষ্য রাখবেন চামচ যেনো খুব বেশি গরম না হয়ে যায়।

সূত্র : গুগল 

Leave a Comment