হাতের কালচে দাগ দূর করুন খুব সহজেই!

  • ওমেন্সকর্নার ডেস্ক 
  • জুন ৫, ২০১৮

ক্ষতিকর রশ্মির কারণে মুখের পাশাপাশি হাতও কালচে হয়ে যায়। এ ক্ষেত্রে মুখের যত্নের সঙ্গে হাতেরও যত্ন নিন। তিনটি প্রাকৃতিক উপায়ে হাতের কালচে দাগ দূর করার পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে। এক নজরে চোখ বুলিয়ে নিন।

আলুর ও লেবুর রস : আলু ও লেবুর রসে প্রচুর পরিমাণে প্রাকৃতিক ব্লিচের উপাদন ও সাইট্রিক এসিড রয়েছে। যা রোদে পোড়া দাগ সহজেই দূর করে। একটি আলু ভালো করে ব্লেন্ড করে এর রস বের করে নিন। এ সঙ্গে একটি লেবুর রস মিশিয়ে নিন। এবার একটি তুলার বলে এই মিশ্রণ নিয়ে দুই হাতে লাগান। ৩০ মিনিট অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন।

চালের গুঁড়া, হলুদ গুঁড়া ও দুধ : এক টেবিল চামচ চালের গুঁড়ার সঙ্গে সামান্য হলুদ গুঁড়া ও এক টেবিল চামচ দুধ মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এই প্যাক হাতে লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ভিজিয়ে হাতে ঘুরিয়ে ঘুরিয়ে হালকাভাবে ম্যাসাজ করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে আপনার হাতের কালচে দাগ দূর হওয়ার পাশাপাশি হাতের ত্বকের মরা কোষও দূর হবে।

পেঁপে ও টমেটো : প্রথমে কয়েক টুকরা পেঁপে ভালো করে চটকে নিন। এর সঙ্গে অর্ধেকটা টমেটো চটকে মিশিয়ে নিন। এই মিশ্রণ দুই হাতে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ভিজিয়ে হালকা ম্যাসাজ করে নিন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

সূত্র : গুগল 

Leave a Comment