ঝলমলে চুল পেতে চান? মেয়োনেজের হেয়ার প্যাক ব্যবহার করুন 

  • ওমেন্সকর্নার ডেস্ক 
  • এপ্রিল ৩০, ২০২০

চুলের যত্নে নিয়মিত প্রোটিন ট্রিটমেন্ট জরুরি। বিউটি পার্লারে গিয়ে প্রোটিন ট্রিটমেন্ট নেওয়ার সময় না হলে ঘরে বসেই যত্ন নিতে পারেন চুলের। প্রোটিন সমৃদ্ধ মেয়োনেজের হেয়ার প্যাক নিয়মিত ব্যবহারে চুল হয় ঝলমলে ও সুন্দর। চুলের বৃদ্ধি বাড়ানোর পাশাপাশি খুশকি দূর করতেও এটি অতুলনীয়। জেনে নিন মেয়োনেজের বিভিন্ন হেয়ার প্যাক কীভাবে তৈরি ও ব্যবহার করবেন :

চুলের বৃদ্ধি বাড়াতে : ১ কাপ মেয়োনেজের সঙ্গে ১টি ডিমের কুসুম মিশিয়ে ফেটিয়ে নিন। মিশ্রণে ২ চা চামচ লেবুর রস, ১ চা চামচ গোলাপজল ও ১ চা চামচ গ্লিসারিন মিশিয়ে তৈরি করুন হেয়ার প্যাক। এটি মাথার তালুতে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইবার এই হেয়ার প্যাক ব্যবহার করলে চুল দ্রুত বাড়বে।

মাথার ত্বকের শুষ্কতা দূর করতে : ১ কাপ মেয়োনেজের সঙ্গে আধা কাপ মধু, ২ চা চামচ লেবুর রস, ১ চা চামচ ওটমিল ও ১ চা চামচ অ্যালোভেরা জেল মেশান। মিশ্রণটি মাথার ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি মাথার ত্বকের শুষ্কতা দূর করবে।

খুশকি দূর করতে : মেথি ভিজিয়ে রাখুন সারারাত। পরদিন মেথি বেটে ১ কাপ মেয়োনেজের সঙ্গে মেশান। মিশ্রণটি চুলের গোড়ায় লাগিয়ে রাখুন কিছুক্ষণ। কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন চুল। খুশকি দূর করবে এই হেয়ার প্যাক।

চুল ঘন করতে : চুল পাতলা হয়ে গেলে প্রোটিনের হেয়ার প্যাক ব্যবহার করা জরুরি। আধা কাপ মেয়োনেজের সঙ্গে ১ চা চামচ আমন্ড পাউডার, ২ চা চামচ অ্যালোভেরা জেল, ২ চা চামচ গোলাপজল ও ১ চা চামচ দারুচিনির গুঁড়া মেশান। মিশ্রণটি চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগিয়ে রাখুন, ৩০ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

চুলের রুক্ষতা দূর করতে : রুক্ষ ও বিবর্ণ চুলের যত্নে নিয়মিত ব্যবহার করতে পারেন মেয়োনেজের হেয়ার প্যাক। ১ কাপ মেয়োনেজের সঙ্গে আধা কাপ অলিভ অয়েল মিশিয়ে চুলে লাগান। গরম তোয়ালে দিয়ে চুল মুড়িয়ে নিন। ১ ঘণ্টা পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন চুল।

তথ্য: বোল্ডস্কাই     

Leave a Comment