লকডাউনে ঘরে নিজেই বানিয়ে নিন হেয়ার কালার

  • ওমেন্সকর্নার ডেস্ক 
  • মে ২২, ২০২০

অনেকে পার্লার কিংবা সেলুনে গিয়ে চুলে কালার করে থাকে। লকডাউনে সেলুন কিংবা পার্লার কোথাও যাওয়ার উপায় নেই। যদি ঘরে বসে হেয়ার কালার বানানো যায় তাহলে বাহিরে যেতে হবে কেন? ঘরে বসে হেয়ার কালার বানানোর উপায় জানুন : 

উপকরণ :  দারুচিনি আর কফি। এই দুইয়ের মিশ্রনই আপনার চুলকে করে তুলবে হাল্কা আভাযুক্ত। আর তাও কোনও কেমিক্যাল ছাড়াই। এর জন্য আপনার দরকার কফি পাউডার, দারুচিনি গুঁড়া, অ্যাপেল সিডার ভিনেগার আর পানি।

যেভাবে বানাবেন: একটা বাটিতে আন্দাজমত দারুচিনি গুঁড়া ও কফি পাউডার মেশান। খেয়াল রাখবেন কফি পাউডার ও দারুচিনি গুঁড়া যেন সমান পরিমাণে নেওয়া হয়। দারুচিনি আর কফি পাউডার ভালোভাবে মেশানো হয়ে গেলে তাতে কফির লিকার দিন। দেখবেন একেবারে যেন টলটলে পাতলা না হয়ে যায়। সঙ্গে দিন ৫-৬ চামচ অ্যাপেল সিডার ভিনিগার। ভালো করে পুরো মিশ্রণটি চামচ দিয়ে নেড়ে নিন। শ্যাম্পু করার পর চুলটা টাওয়েল দিয়ে মুছে একটু শুকিয়ে নিন।

এবার মিশ্রনটি ভালো করে চুলে লাগান। স্ক্যাল্পে না লাগলেই ভালো। মোটামুটি ৪০মিনিট রেখে উষ্ণ গরম পানিতে চুল ধুয়ে নিন। যাদের চুল ড্রাই তারা ঠাণ্ডা পানি দিয়ে চুল ধুয়ে নিন। চাইলে সেদিনই শ্যাম্পু করে নিতে পারেন। সুযোগ থাকলে এক রাত রেখে পরদিন শ্যাম্পু করুন। রং আরও খানিকটা গাঢ় হবে। দেখুন তো আপনার চুলের আগের রঙের সঙ্গে এখন কোনও তফাৎ নজরে আসছে কি না।

Leave a Comment