ভিটামিন ই সমৃদ্ধ ক্রিম ঘরে বানানোর সহজ উপায়

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • নভেম্বর ২৯, ২০২০

১. ডে ক্রিম বানানোঃ ভিটামিন ই দিয়ে ডে ক্রিম বানানো কিন্তু খুব সহজ। সবার আগে ভিটামিন ই ক্যাপসুল নিয়ে নিন। যেকোনো ভালো ওষুধের দোকানের ভিটামিন ই ক্যাপসুল পাওয়া যায়। আর অনলাইনে আপনারা পেয়ে যাবেন ডে ক্রিম।

উপকরণঃ

- ভিটামিন ই ক্যাপসুল,

- ৫ চামচ অ্যালোভেরা জেল।

পদ্ধতিঃ একটি পাত্রে পাঁচ চামচ অ্যালোভেরা জেল নিয়ে নিন। তিনটি ভিটামিন ই ক্যাপসুল ভেঙ্গে ভিতরে সলিউশন নিয়ে অ্যালোভেরা জেলে মিশিয়ে নিন। এই মিশ্রণ একটি পরিষ্কার পাত্রে রেখে ফ্রিজে ঢুকিয়ে রেখে দিন বেশ কিছুক্ষণ। এই ক্রিম সকালে ব্যবহার করতে পারেন ডে ক্রিম হিসেবে। এটি ব্যবহার করলে খুব ভালো ময়েশ্চার পাবে স্ক্রীন। মেকাপের বেস হিসেবে এই ক্রিম ব্যবহার করুন।

আরো পড়ুনঃ লেমন পিল চিকেন কিমা বিরিয়ানি

কিভাবে ব্যবহার করবেনঃ শুরুতে মুখ ভালো কোন ফেসওয়াশ দিয়ে পরিষ্কার করে নিন। এবার টোনার মুখে স্প্রে করুন। এতে মুখ তৈরি হবে ভালো করে কিছু স্কিনে মেশার জন্য। এবার ওই ক্রিম মুখে লাগিয়ে সার্কুলার মোশনে হালকা ম্যাসাজ করুন এই ক্রিম মুখে মিলিয়ে যাবে সুন্দরভাবে।

২. নাইট ক্রিম বানানোঃ দিনের মতো রাতেও কিন্তু ভিটামিন ই ক্রিম ত্বকে ব্যবহার করে দেখুন। খুব ভালো ফল পাবেন।

উপকরণঃ

- রাতে ব্যবহার করা ভালো নাইট ক্রিম

- ভিটামিন ই ক্যাপসুল

পদ্ধতিঃ রাতের নাইট ক্রিম এর সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল এর কয়েক ফোঁটা দিন। তারপর ভালো করে মিশিয়ে নিন। এবার খানিক সময়ের জন্য এই ক্রিম রেখে দিন ফ্রিজে। এটি রাতে মুখে মেখে রাখলে পরের দিন সকালে খুব ভালো স্কিন নিয়ে ঘুম থেকে উঠবেন। রোজ অবশ্যই ব্যবহার করুন।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment