শীতে ত্বক রূপচর্চায় গ্লিসারিনের ব্যবহার!

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • ডিসেম্বর ১, ২০২০

শীত মানেই বাড়তি শুষ্কতা। বাতাসে আর্দ্রতার অভাব, ফলে আমাদের ত্বক খুব স্বাভাবিকভাবে রুক্ষ হয়ে পড়ে। প্রাণহীন ত্বককে সতেজ করতে প্রয়োজন পড়ে বাড়তি যত্নের। ময়েশ্চারাইজারের প্রয়োজন পড়ে সবার আগে। তবে বাজারে যেসব ময়েশ্চারাইজার পাওয়া যায় তা কেমিক্যালযুক্ত হওয়ার কারণে পুরোপুরি আস্থা রাখা সম্ভব হয় না। কারণ তাতে ক্ষতি হওয়ার ভয় থেকেই যায়।

দিন শেষে বাড়ি ফিরে মুখ পরিষ্কার জরুরি। মুখে জমে থাকা তেল, ধুলো ময়লা দূর করতে গ্লিসারিন ব্যবহার করে ধুয়ে নিন মুখ। গভীরভাবে ত্বক পরিষ্কার করার ক্ষমতা আছে গ্লিসারিনের। ক্লিনজিং মিল্ক এর পরিবর্তে এই উপাদানেই দূর করতে পারেন মুখের যাবতীয় ময়লা। ত্বক ময়েশ্চারাইজড রাখতে ব্যবহার করুন গ্লিসারিন। কারণ এটি ত্বক থেকে পানিকে সহজে সরে যেতে দেয়না।

আরো পড়ুনঃ শিশুকে মায়ের দুধ না খাওয়ালে মায়ের স্তন ক্যান্সারের ঝুঁকি বাড়ে

ত্বকের কোষে পানি ধরে রেখে ত্বককে আর্দ্র রাখে। গ্লিসারিনের কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। তাই বিভিন্ন ধরনের ত্বকের ক্ষেত্রে এটি বিশেষ কার্যকরী। ত্বকের ছোটোখাটো সমস্যা, ফুসকুড়ি বা জ্বালাভাব কমাতে কাজে আসে। শীতে গোলাপ জলের সঙ্গে গ্লিসারিন মিশিয়ে প্রতি রাতে ঘুমানোর আগে টোনিং করুন ত্বক। ত্বক তো ফাটবেই না, বরং শীতেও থাকবে নরম ও উজ্জ্বল। এই শীতে আপনার ত্বকের যত্নে সঙ্গী হোক গ্লিসারিন।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment