চুল শুকিয়ে নেওয়ার সঠিক উপায় যাতে চুল ওঠা বন্ধ হবে

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • ডিসেম্বর ২, ২০২০

গোসলের পর বৃষ্টিতে ভেজার পর চুল শুকিয়ে নেওয়াটা খুবই প্রয়োজনীয়. তাই আজকের প্রতিবেদন আপনাদের জানাবো সহজ এবং সঠিক পদ্ধতি মেনে চুল শুকানোর কিছু সহজ উপায়...

১. আপনার প্রিয় তোয়ালেকে বিদায় জানানঃ গোসলের পরে মাথায় তোয়ালে পেঁচিয়ে চুল শুকিয়ে নেওয়ার পদ্ধতি এপ্লাই করেন অনেকেই। শুধু তাই নয় তোয়ালে দিয়ে চুল ঘষলে চুলের সমস্যা দেখা দিতে পারে যার ফলে চুল অকালে ঝরে যেতে পারে। তাই বিদায় করুন আপনার তোয়ালেকে।

২. সিরাম অ্যাপ্লাইঃ চুলের পুষ্টির জন্য অনেকে সিরাম এপ্লাই করেন। কিন্তু অনেকেই হয়তো জানেন না যে চুল তাড়াতাড়ি এবং ভালো করে শুকিয়ে নেওয়ার জন্য চুলের হেয়ার সিরাম এপ্লাই করা বিশেষভাবে জরুরি।

৩. বাথরুমে চুল শুকানো নয়ঃ অনেকে গোসলের পর বাথরুমে চুল শুকানোর চেষ্টা করেন কিন্তু তাতে আখেরে সময় নষ্ট ছাড়া আর কিছুই হয়না। এজন্য বাথরুম থেকে বেরিয়ে আসে বাইরে বা পাখার হাওয়ায় চুল শুকিয়ে নিন।

আরো পড়ুনঃ মাটন নিহারী রেসিপি 

৪. গোড়া থেকে শুরু করুনঃ চুল শুকানোর জন্য সবার আগে চুলের গোড়া শুকিয়ে নেওয়া প্রয়োজন। কারণ চুলের গোড়ায় বসে থাকা পানি শুকাতে অনেকটা সময় লাগে। আঙ্গুল দিয়ে চুলের গোড়া গুলো ফাঁক করে দিতে থাকুন। এর ফলে চুলের গোড়ায় সরাসরি হাওয়া ঢুকবে আর গোড়া তাড়াতাড়ি শুকালে চুল শুকাতে বেশি সময় লাগবে না।

৫. সঠিক সরঞ্জামের ব্যবহার করুনঃ ড্রায়ারে চুলের ক্ষতি হয়, কিন্তু একান্ত যদি হেয়ার ড্রায়ার ব্যবহার করতে হয় তাহলে খেয়াল রাখতে হবে যাতে ড্রায়ারটি কমপক্ষে ১৮০০ ওয়াটের হয়। এর চেয়ে কম হলে প্রোডাক্ট এর মান মোটেও ভালো নয় আর এতে দ্রুত চুল শুকানোও সম্ভব নয়।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment