সুন্দর দাগহীন বগল বা আন্ডারআর্মসের সিক্রেট টিপস

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • ডিসেম্বর ৪, ২০২০

সুন্দর আন্ডারআর্মস পাওয়া যেতে পারে তার জন্য আপনাকে একটা রুটিন ফলো করতে হনে কীভাবে করবেন দেখে নিন স্টেপ বাই স্টেপ।

প্রথম স্টেপঃ আপনার অ্যান্টিপারস্পিরেন্ট পরীক্ষা করুন

- ঘাম নিয়ন্ত্রণ করতে অনেকেই অনেককিছু ব্যবহার করেন, অনেকে পাউডার ব্যবহার করেন, অনেকে আবার রোল অনও ব্যবহার করেন। সেক্ষেত্রে ব্যবহারের আগে আপনার অ্যান্টিপারস্পিরেন্ট কিন্তু কেবল তার কাজটুকু করে অর্থাৎ ঘামকে নিয়ন্ত্রণ করুন। আপনার ব্যবহৃত প্রোডাক্টে যত বেশি অ্যান্টিপারস্পিরেন্ট থাকনে তত বেশি আপনার ত্বকের ওপর তা প্রভাব ফেলে। পাশাপাশি অ্যান্টিপারস্পিরেন্ট অনেকসময় অ্যালকোহলও থাকে তা আপনার ত্বককে ড্রাই করে দিতে পারে।

আরো পড়ুনঃ চিকেন নাশি বিরিয়ানি 

দ্বিতীয় স্টেপঃ ময়েশ্চারাইজ করুন

- আন্ডারআর্মসের অতিরিক্ত ডিওডোরেন্ট, অ্যান্টিপারস্পিরেন্ট এর ব্যবহার, রেজার বার্ন থেকে তৈরি হওয়া জ্বালাভাব কমানোতে একটি খুব সহজ হল, আপনাফ ত্বককে হাইড্রেট রাখা। নিয়মিত ত্বককে ময়েশ্চারাইজড করুন, এতে আপনার ত্বকের কোমলতা এবং নমনীয়তা বজায় থাকবে।

তৃতীয় স্টেপঃ এক্সফলিয়েশন করুন

- অনেকেই হয়তো জানেন না যে, আপনার ত্বক প্রতি চার সপ্তাহ অন্তর নিজেকে নতুন করব গড়ে নেয়৷ এর জন্য আমাদের বয়স বাড়ার তুলনায় ত্বকের বয়স তাড়াতাড়ি বাড়ে। আবার উল্টোটাও হতে পারে। তবে আপনি যদি নিয়মিত ত্বকে এক্সফোলিয়েশন করেন, তাহলে এই ত্বকের বয়স বাড়ার পদ্ধতিটি ধীর গতিতে হয়। এক্সফোলিয়েশন আপনার ত্বকের বাইরের স্তর থেকে পুরনো এবং মৃত কোষগুলো সরিয়ে দেয় যা এটিকে একটি নরম করে এবং ত্বকের বয়স ধরে রাখে। এর জন্য আপনার মুখের পাশাপাশি আপমার আন্ডারআর্মসে এক্সফোলিয়েশন করুন।

আরো পড়ুনঃ শিশুদের জিহ্বায় সাদা প্রলেপ কি এবং কেন হয়?

চতুর্থ স্টেপঃ ত্বকে কালো ছোপ থাকলে তা হালকা করার চেষ্টা করুন

- আপনি কি জানেন যে, অ্যান্টিপারস্পিরেন্ট এর ব্যবহার, টাইট পোশাক পরা বা আন্ডারআর্মস হেয়ার রিমুভ করার সময় আন্ডারআর্মসে আপনা থেকেই একটা কালো ছোপ পড়ে যেতে পারে। একে হাইপারপিগমেন্টেশন বলা হয়ে থাকে। তবে এটা হরমোনের কম-বেশি বা সূর্যরশ্মির কারণেও হতে পারে। এর জনহ স্কিম লাইটনিং ট্রিটমেন্ট করা যেতে পারে। এতে করেআইল্ড হাইপারপগমেন্টেশনের সমস্যা রোধ করা যেতে পারে। তবে কোনও অ্যালার্জি বা চুলকানির সমস্যা হলে অবিলম্বে চিকিৎসকের পরামর্শ নিন।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment