সরস্বতী পুজো স্পেশাল ফেসিয়ালের জন্য জেনে নিন ঘরোয়া পদ্ধতি!

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • ফেব্রুয়ারি ১৭, ২০২১

সরস্বতী পুজো এবছর মাঘ মাসে না পড়লেও প্রকৃতিকে শীত কিন্তু এখনো বিদায় নেয়নি। এ সময় ত্বকের চাই বিশেষ যত্ন, আর সরস্বতী পুজোর আগে এই রেমিডি তো আপনারা অবশ্যই ট্রাই করবেন।

যা যা লাগবে:

- চালের গুঁড়ো,

- টক দই,

- ইনস্ট্যান্ট কফি পাউডার (একটি ছোট স্যাশে),

- ভিটামিন ই ক্যাপসুল।

এ সবকটা উপকরণ একসঙ্গে মিশিয়ে মুখে এপ্লাই করুন এবং ২০ মিনিট পর্যন্ত রেখে দিন। এরপর উষ্ণ জলে ধুয়ে ফেলুন।‌ ঠাকুমা-দিদিমার আমল থেকে চালের গুঁড়ো, টকদই রূপচর্চার অন্যতম হিসেবে কাজ করে আসছে। আর এই ফর্মুলায় একটু টুইস্ট আনতে পারে কফি পাউডার।

আরো পড়ুনঃ ভাত খাওয়ার পর ৬ টি কাজ কখনোই করবেন না!

কফির মধ্যে থাকা ভরপুর অ্যান্টিঅক্সিডেন্ট, যা ত্বককে হাইড্রেটেড রাখতে সাহায্য করে। শুধু তাই নয় যাদের অ্যাকনে প্রো স্কিন বা যাদের অত্যন্ত ডার্কসার্কেলের সমস্যা রয়েছে তারা অবশ্যই ঘরোয়া স্কিন কেয়ার রেমিডি তে কফি যোগ করুন।

পাশাপাশি টক দইতে রয়েছে ভরপুর ল্যাকটিক এসিড এবং হাইড্রোক্সি এসিড, যা মৃত কোষকে দূরে সরাতে বিশেষভাবে কার্যকরী। শুধু তাই নয় দইতে রয়েছে ক্যালসিয়াম, যা ত্বককে শুষ্ক হওয়ার হাত থেকে বাঁচায় এবং ত্বককে হাইড্রেটেড রাখতে সাহায্য করে।

ঠোঁটের যত্ন নিন: কেবল ত্বকের যত্ন নিলেই হবে না বন্ধু, ঠোঁট দুটিকেও করে তুলতে হবে লাল টুকটুকে। আর এর জন্য লিপ স্ক্রাপষব করাটা খুব প্রয়োজন। আর কম সময়ে সহজ উপকরণ লিপ স্ক্রাপ করার জন্য আপনারা বেছে নিতে পারেন মধু চিনির লিপ স্ক্রাব।

আরো পড়ুনঃ বাচ্চার ওজন বাড়ানোর জন্য নিরাপদ ২টি খাবার!

এর জন্য একটি পাত্রে এক চা চামচ মধুর সঙ্গে দুই চা-চামচ চিনি মিশিয়ে নিন। ‌এবার আঙুলের সাহায্যে স্ক্রাব ঠোঁটে এপ্লাই করে হালকা হাতে রাবিং করতে থাকুন, মাত্রাতিরিক্ত চাপ দেবে না। এভাবে আগামী এক সপ্তাহ করার পরেই আপনারা ফল পাবেন হাতেনাতে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment