চুলের খুশকি দূর করতে লবণ ব্যবহার-এর উপায় জেনে নিন!

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • ফেব্রুয়ারি ২২, ২০২১

চুলের নানান সমস্যা দেখা দেয়। এরমধ্যে খুশকির সমস্যা অন্যতম। কম বেশি সবার বাড়িতে লবণ রয়েছে। লবন ছাড়া একদিনও চলেনা করো। তবে এক্ষেত্রে সবথেকে ভালো হয় যদি এপসম সল্ট থাকে। এপসম সল্ট হচ্ছে ম্যাগনেসিয়াম পূর্ণ এক ব্যথানাশক লবণ। সাধারণত খেলোয়াড়রা নানান কাজে ব্যবহার করেন এটি। তবে সাধারণ লবণেও কাজ চলবে।

আরো পড়ুনঃ ঘুমের সমস্যা, পেট ব্যথা, অতিরিক্ত ওজন কমাতে জিরার দারুন টোটকা!

৩ টেবিল চামচ লবণ শুকনো অথবা হালকা ভেজা স্ক্যাল্পে ঘষে নিন। কয়েক মিনিট রেখে ভাল করে শ্যাম্পু করে নিন। আধা কাপ উষ্ণ গরম পানিতে হাফ কাপ অ্যাপেল সিডার ভিনেগার বা সাধারণ ভিনেগার ভালোভাবে মিশিয়ে চুলে কিছুক্ষণ লাগিয়ে হালকা হাতে স্ক্যাল্প ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর ভালো করে ধুয়ে নিন। তবে সাবধান, শ্যাম্পু করা যাবে না।

এক বাটি পানিতে ২ চামচ মেথি সারারাত ভিজিয়ে রাখুন। সকালে মিক্সারে সেটা ভালো করে পেস্ট করে নিয়ে স্ক্যাল্পে লাগিয়ে আধ ঘন্টা থেকে ৪৫ মিনিটের মত রেখে দিন। এরপর মাইল্ড শ্যাম্পু দিয়ে ভালো করে চুল ধুয়ে নিন। দেখবেন মাথায় কোনো খুশকি নেই।

আরো পড়ুনঃ ফ্রিজে রাখা দীর্ঘ দিনের পুরনো মাছের টাটকা স্বাদ আনবেন যেভাবে!

৪/৫ গ্লাস পানিতে কয়েকটা নিমপাতা সারারাত ভিজিয়ে রাখুন। সকালে সেই পানি ভাল করে ছেঁকে নিয়ে তা দিয়ে চুল ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে নিজেই জাদু করে উপকারিতা দেখতে পাবেন।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment