সরিষার তেলের ফেসপ্যাকে মুখের বিভিন্ন দাগ এবং পিগমেন্ট দূর হয়!

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • ফেব্রুয়ারি ২৭, ২০২১

সরিষার তেল রূপচর্চায় ব্যবহৃত হয়? হ্যাঁ ঠিকই শুনেছেন। এটি ত্বক ও চুলের পরিচর্যা তেও ব্যবহার করা হয়। এ তেল মালিশ করলে মুখ মণ্ডলের অনেক উপকার হয়। আসুন জেনে নেয়া যাক, সরিষার তেলের ফেসপ্যাক সম্পর্কে। যা ব্যবহারের ফলে মুখের বিভিন্ন দাগ এবং পিগমেন্টেশন দূর হয়।

ফেসপ্যাক বানানোর পদ্ধতি:

- ২ চামচ সরিষার তেল,

- ১ চামচ বেসন,

- ১ চামচ দই এবং

- আধা চামচ লেবুর রস নিন। বাটিতে সেগুলো ভালোভাবে মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুন। এরপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। খানিক পর অবশ্যই মুখে মশ্চারাইজার লাগান।

আরো পড়ুনঃ ব্রেকআপের থেকে প্রতারণার কষ্ট বেশি ?

ট্যান দূর: সূর্যের প্রখর তাপ থেকে বাঁচতে অনেকে সানস্ক্রিন ব্যবহার করেন। তবে প্রতিদিন রোদে বেরোনোয় ত্বকে ট্যান পরে। এই ফেসপ্যাক প্রয়োগ করলে তা কমে যাবে। এর উপাদান হলো লেবু, এতে ভিটামিন সি রয়েছে যা ত্বকের ট্যান দূর করতে খুবই সহায়ক।

উজ্জ্বল ত্বক: সরিষার তেল লাগালে ত্বকের দাগ কমে। পাশাপাশি উজ্জ্বল হয় ত্বক। রাতে শোয়ার সময় সরিষা ও নারকেল তেল মিশিয়ে মুখে লাগান। কিছুদিন যেতেই উপকার পাবেন।

ফাটা ঠোঁট: লিপবাম বা পেট্রোলিয়াম জেলি প্রয়োগ করলে তা ১-২ ঘন্টা নরম থাকে কিন্তু এরপর আবার একই সমস্যা দেখা দেয়। তাই রাতে ঘুমানোর আগে নাভিতে সরিষার তেলের কয়েক ফোঁটা দিন। এতে ঠোঁট ফাটার সমস্যা দূর হবে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment