চুল সিল্কি করার সহজ ২টি ঘরোয়া উপায়

  • কবিতা আক্তার
  • মার্চ ১১, ২০২১

চুল সিল্কি করা নিয়ে চিন্তিত? দেখে নিন আজকের দুটি হেয়ার প্যাক আর কিছু টিপস।দেখবেন এক সপ্তাহের চুল রেশমের মত নরম উজ্জ্বল হয়ে উঠেছে।

১. কলার হেয়ার প্যাক: এই হেয়ার প্যাক টি সপ্তাহে দুদিন করে ব্যবহার করবেন। ১ ঘন্টা চুলে লাগিয়ে রেখে শ্যাম্পু করে নিতে পারেন।ভালো ফল পাওয়ার জন্য এক মাস এটি লাগিয়ে যেতে পারেন।

উপকরণ:

- পাকা কলা একটা,

- মধু ২ চা চামচ,

- হাফ বাটি টক দই।

পদ্ধতি: সাধারণ চুলের পরিমাণে একটি কলাতে প্যাক বানানো যায়।যদি আপনার চুল খুবই লম্বা হয় তাহলে চুলের মাপ অনুযায়ী কলা যোগ করতে পারেন। প্রথমে কলার পেস্ট বানান।

আরো পড়ুনঃ টাকার পাহাড় গড়ার প্রতিযোগিতা নয়, প্রতিযোগিতা করুন মানুষ হওয়ার!

এবার সাথে মধু ও দই ভালো করে মিশিয়ে নিন। তিনটি উপকরণ মেশানো হয়ে গেলে ১৫ মিনিট পর চুলে হেয়ার প্যাক টি লাগাতে শুরু করবেন। এই হেয়ার প্যাকটি সপ্তাহে দুদিন করে ব্যবহার করবেন। এক ঘন্টা চুলে লাগিয়ে রেখে শ্যাম্পু করে নিতে পারেন।

২. ডিম, মধু, লেবুর রস, নারকেল তেলের হেয়ার প্যাক: এই হেয়ার প্যাকটি সপ্তাহে তিনদিন করে ব্যবহার করবেন। এক ঘন্টা চুলে লাগিয়ে রেখে শ্যাম্পু করে নিতে পারেন।ভালো ফল পাওয়ার জন্য একমাস এটি লাগিয়ে যেতে পারেন।

উপকরণ:

- কাঁচা ডিম দুটো,

- মধু ২ চা চামচ,

- একটা পাতি লেবুর রস,

- নারকেল তেল ৩ চা চামচ।

আরো পড়ুনঃ প্রেম নিয়ে হতাশায় ভুগছেন? লেখাটি আপনার জন্যই

পদ্ধতি: প্রথমে ডিম ফাটিয়ে ডিমের হলুদ অংশ বাদ দিয়ে দিন। এবার একটি বাটিতে ডিমের সাদা অংশ নিন। মধু, লেবুর রস, নারকেল তেল মিশান।এবার ভাল করে সারা চুলে লাগিয়ে এক ঘণ্টা অপেক্ষা করুন। চুল শুকিয়ে এলে ভালোকরে শ্যাম্পু করে নিন। প্যাকটিতে ডিম থাকায় মাথা দিয়ে ডিমের বাজে গন্ধ আসবে।তাই যতক্ষণ না ডিমের গন্ধ যাচ্ছে ততক্ষণ শ্যাম্পু করে নিন।

এই হেয়ার প্যাক টি সপ্তাহে তিনদিন করে ব্যবহার করবেন। ভালো ফল পাওয়ার জন্য একমাস এটি লাগিয়ে যেতে পারেন।নিয়মিত এইগুলো ট্রাই করলে চুলের জেল্লা বৃদ্ধি হওয়ার সাথে সাথে চুলের পুষ্টিও দ্বিগুণ হবে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment