মেকআপ ছাড়াই প্রতিদিন সকালে ত্বক ফর্সা ও সুন্দর

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • এপ্রিল ৮, ২০২১

ঘুম থেকে উঠেই নিশ্চয় দাঁত ব্রাশ করতে যান? ব্রাশ করা শেষ হলে সামান্য একটু মুলতানি মাটি ও চন্দন গুঁড়ো হাতে নিন। অল্প অল্প পানির সাথে মিশিয়ে মুখ, গলায়, ঠোঁটে ব্যবহার করুন। ২/৩ মিনিট ম্যাসাজ করে ধুয়ে ফেলুন। প্রয়োজনে এরপর ফেসওয়াশ ব্যবহার করতে পারেন। এই ম্যাসাজ জরুরি। এতে মুখের রক্ত সঞ্চালন বাড়বে। আপনার ত্বক উজ্জ্বল ও গোলাপী দেখাবে।

আরো পড়ুনঃ ভালোবাসার মানুষকে না পাওয়া খুব কি কষ্টের !

সকালবেলা অবশ্যই খালি পেটে এক গ্লাস উষ্ণ পানি পান করবেন। এর বেশি নয়। কারণ বেশি খেলে হিতে বিপরীত হতে পারে। সারাদিনে প্রচুর পানি পান করবেন, সাথে ভিটামিন সি সমৃদ্ধ ফল বা ফলের রস। রাতে যদি ঘুম ভাঙ্গে, তখন ও অল্প অল্প করে পানি পান করবেন। বরফ শীতল পানি পরিহার করবেন। সকালে মুখ ধুয়ে ভালো করে মুছে নিন। এরপর ব্যবহার করুন একটি ভালো ময়েশ্চারাইজার ক্রিম। আপনার ত্বকে যা স্যুট করে সেটাই ব্যবহার করবেন। দিনে দুবার অন্তত।

পরিষ্কার ত্বকের ক্রিম খুব ভালো কাজ করে। তাই মুখ মুছে সাথে সাথে দিন। ময়েশ্চারাইজার ক্রিম এর উপরে হালকা একটু পাউডার বুলিয়ে নিতে পারেন। এতে সারাদিন ত্বক উজ্জ্বল দেখাবে ও তেলতেলে ভাব হবে না। কিন্তু মনে রাখবেন, মুখ তেলতেলে হয়ে গেলেও কালো নোংরা দেখায়। যাদের ত্বক খুব বেশি তেলতেলে, তারা ক্রিম ব্যবহারের পর এক টুকরো বরফ মুখে ঘষে নিতে পারে।

আরো পড়ুনঃ কেমন হবে আপনার খাবার টেবিলের সাজসজ্জা ?

আর হ্যাঁ, বাইরে যাবার আগে সানস্ক্রিন কিন্তু ব্যবহার করতেই হবে। যেহেতু মেকআপ করবেন না, তাই মাশকারা বা আইলাইনার ব্যবহারে প্রশ্নই আসে না। কিন্তু আকর্ষণীয় দেখাতে চোখের পাপড়িও সুন্দর হওয়া জরুরী। সামান্য একটু ভ্যাসলিন নিন, চোখের পাপড়িতে মেখে নিন। মুহূর্তেই চেহারা আকর্ষণীয় হয়ে উঠবে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment