এই গরমে সহজ উপায়ে দূর করুন বিরক্তিকর ব্রণ

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • মে ২৬, ২০২১

আবহাওয়া পরিবর্তন পরিবেশের সঙ্গে সঙ্গে আমাদের ত্বকেও দারুণভাবে প্রভাব ফেলে। এই গরমে ত্বকে ব্রণের সঙ্গে সঙ্গে আরও নানান সমস্যা দেখা দেয়। তবে ব্রণের প্রকোপ একটু বেশি দেখা দেয়। বিশেষ করে যাঁদের ত্বক তৈলাক্ত তাদের ব্রণের সমস্যা বেশি হয়ে থাকে।

সমস্যা যেমন আছে তেমন রয়েছে এর সমাধানও। তবে এর জন্য কোন প্রসাধনী নয়, ভরসা রাখুন ঘরোয়া উপাদানের উপর। এতে আপনি ত্বকের কোনো ক্ষতি ছাড়াই ব্রণ থেকে মুক্তি পাবেন। চলুন তবে জেনে নেওয়া যাক কী কী উপায়ে ব্রণ থেকে মুক্তি পাওয়া সম্ভব....

আরো পড়ুনঃ শরীরের বিষাক্ত পদার্থ দূর করতে খান এই পানীয়টি

স্ক্রাবিং: সমপরিমাণ চিনি ও নারকেল তেল মিশিয়ে ত্বকে ঘষুন। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন। এতে ব্রণ দূর হবে দ্রুত।

অ্যাপেল সিডার ভিনেগার: তিন ভাগ পানি ও একভাগ ভিনেগার মিশিয়ে পরিষ্কার ত্বকে লাগান। ২০ সেকেন্ড পর ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে সুফল মিলবে।

মধু-দারুচিনি: ২ টেবিল চামচ মধুর সঙ্গে ১ চা চামচ দারুচিনির গুঁড়ো মিশিয়ে পরিষ্কার ত্বকে লাগান। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। উপকার পাবেন।

অ্যালোভেরা জেল: ত্বক পরিষ্কার করতে ময়েশ্চারাইজার হিসেবে লাগান অ্যালোভেরা জেল। দিনে কয়েকবার ব্যবহার করতে পারেন। ভালো ফলাফল পাবেন।

আরো পড়ুনঃ সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে ফুসফুস পরিষ্কার করার পদ্ধতি জানুন

গ্রিন টি: ফুটন্ত পানিতে গ্রিন টি ব্যাগ রেখে দিন ৫ মিনিট। ঠান্ডা হলে লিকার দিয়ে ত্বক ধুয়ে ফেলুন। মুখ মুছবেন না। প্রাকৃতিক বাতাসে শুকিয়ে গেলে পানির ঝাপটায় ধুয়ে ফেলুন ত্বক।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment