গায়ের রং ফর্সা করার দারুন কিছু ফেসপ্যাক

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • জুন ১১, ২০২১

বিউটি পার্লারে স্কিন পলিশ বা ফেয়ার পলিশ নামক ব্যয়বহুল বিউটি ট্রিটমেন্ট অনেকে করিয়ে থাকেন, এটা না জেনেই যে কি ভীষণ ক্ষতি করে কাজ। কারণ সকলের ত্বকে সবকিছু মানানসই নয়, অনেকেরই হতে পারে পার্শপ্রতিক্রিয়া। অন্যদিকে মেলানিন সার্জারি করে রং ফর্সা করাটাও কিন্তু নিরাপদ নয়। প্রাকৃতিক ভাবে ত্বকের রং ফর্সা করার দারুন ফেসপ্যাক সম্পর্কে বিস্তারিত...

আরো পড়ুনঃ ডিভোর্স কমানোর কিছু কার্যকরী উপায় !

ফেসপ্যাক-১ঃ মসুর ডাল গুড়ো করে নিন মিহি করে। তারমধ্যে ডিমের হলুদ অংশটা মেশান। রোদের মধ্যে এই পেস্টটা শুকিয়ে নিন ভালো করে। একদম মচমচে হয়ে গেলে গুঁড়ো করে শিশির মধ্যে ভরে রেখে দিন। প্রতিদিন রাতে শোবার আগে ২ ফোটা লেবুর রসের সঙ্গে ১ চামচ দুধ ও এই গুরু খানিকটা মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে লাগান। আধাঘন্টা রাখার পরে মুখটা ধুয়ে ফেলুন। মুখ ধোয়ার পর কাঁচা দুধ খানিকটা তুলোতে নিয়ে মুখে বুলিয়ে নিন। আরো ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

ফেসপ্যাক-২ঃ তিল বেটে নিন অথবা গুড়ো করে নিন। এতে সামান্য পানি মিশিয়ে ভালো করে চটকে নিন। এবার ছেঁকে নিন। থাকার পর একটা সাদা রঙের তরল পাবেন সেটা মুখে লাগান, বিশেষ করে রোদে পোড়া জায়গায়। আধাঘন্টা পর ভালো করে ধুয়ে ফেলুন। অচিরেই ত্বকের রঙ ফিরে পাবেন।

আরো পড়ুনঃ নারীদের পলিসিস্টিক ওভারি সিন্ড্রোম বা PCOS পাথর এর কারণ

ফেসপ্যাক-৩ঃ ত্বকের রং আরও ফর্সা করার জন্য টক দই লাগান মুখে। যাদের ত্বক শুষ্ক তারা মধু ও দই মিশিয়ে নিন। ২০ মিনিট মুখে মাখিয়ে রাখুন। তারপর ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত তিন দিন এরকম লাগাতে হবে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment