ত্বক সুন্দর রাখতে খাবারের তালিকায় রাখুন কিছু বিউটি ফুডস

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • জুলাই ১৪, ২০২১

খাবারের তালিকায় এজন্য বিউটি ফুডস রাখা উচিত কারণ ত্বকের জন্য এটি খুবই উপকারী। বিউটিফুডসের উপাদানের প্রতিটিতে থাকে অ্যান্টিঅক্সিডেন্ট, ভিটামিন আর সেলেনিয়াম, কপার, জিংক এর মত খনিজের সম্ভার। এসব উপাদানে ঢাকা ফলগুলো নিয়মিত খেলে ত্বক, চুল, নখ, সবই সতেজ থাকবে। এবার তবে জেনে নিন স্থায়ীভাবে ত্বক ফর্সা করতে তিনটি কার্যকরী ফলের স্মুদি-

ঘরেই তৈরি করুন বিউটিফুডস:

মিক্সড বেরি স্মুদি: এক কাপ স্ট্রবেরি, চেরি, ব্লুবেরি আর ব্ল্যাকবেরি ব্লেন্ডারে দিয়ে পরিমাণমতো আমন্ড মিল্ক আর মধু মিশিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। এবার বাটিতে মিশ্রণটি নিয়ে উপরে আরো কিছু বেরি, ডালিম দানা, গ্রানোলা আর নারকেল কুচি দিয়ে পরিবেশন করুন। স্ট্রবেরি, ব্লুবেরি আর ব্ল্যাকবেরিতে রয়েছে এন্টিঅক্সিডেন্ট, যা ত্বককে উজ্জ্বল করে আর রক্ষা করে সূর্যের ক্ষতিকর প্রভাব থেকেও।

আরো পড়ুনঃ শীতের সকালে নারকেলের পুলি পিঠা

গ্রিন স্মুদি: একমুঠো পালং শাক আর এক মুঠো কেল শাক ধুয়ে পরিষ্কার করে ব্লেন্ডারে দিন। এরমধ্যে দিন একটি কলা, এক কাপ নারকেলের দুধ আর কয়েকটা পুদিনা পাতা। মিশ্রণটি বাটিতে নিয়ে কলা, ব্লুবেরি ছড়িয়ে দিন।

বাড়তি পুষ্টির জন্য আনারস আর কিউয়ির টুকরো দিতে পারেন। পালং বা কেলের মত শাকে ফাইবারের পরিমাণ খুব বেশি এবং এতে পর্যাপ্ত পরিমাণে ভিটামিন এ, ডি, ই এবং কে রয়েছে যা ত্বকে আলগা গ্লো নিয়ে আসে।

হলুদ স্মুদি: এককাপ কমলালেবুর কোয়া, একটা কলা, এক কাপ আমন্ড মিল্ক আর এক টেবিল চামচ আমন্ড বাটার ব্লেন্ডারে দিয়ে ব্লেন্ড করে নিন। বাটিতে মিশ্রণটি নিয়ে টাটকা কমলালেবুর কোয়া, কিউয়ি, আর মুয়েসলি ছড়িয়ে দিন।

আরো পড়ুনঃ চিকেন নাগেট

উজ্জ্বল, টানটান ত্বকের জন্য কোলাজেনের মাত্রা ঠিক থাকা দরকার, আর তা যোগান দিতে পারে লেবুজাতীয় ফল।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment