চুলের আগা ফাটা রোধে জাদুকরী হেয়ার প্যাক তৈরির পদ্ধতি

  • কবিতা আক্তার
  • সেপ্টেম্বর ৮, ২০২১

অনেক নারীরাই চুলের আগা ফাটা সমস্যায় ভুগে থাকেন। কোনো উপায়েই এর থেকে রেহাই পাওয়া সম্ভব হয় না। শুধু তাই নয় এ সময় চুলও পড়ে যায়। তখন শখ করে বড় করা চুলগুলো কেটে ফেলা ছাড়া আর কোনো পথ খোলা থাকেনা।

আরো পড়ুনঃ আপেল গাছের এই গল্পটি আপনি পড়েছেন আগে ?

জানেন কি, চুলের আগা ফাটা বন্ধ করবে কলার হেয়ার প্যাক। কলায় থাকা পটাশিয়াম ও প্রাকৃতিক তেল চুলের আগা ফাটা দূর করার পাশাপাশি চুল করবে ঝলমলে। চলুন তবে জেনে নেয়া যাক এর ব্যবহারের নিয়ম-

পাকা কলা ও মধু: একটি পাকা কলা চটকে ২ টেবিল চামচ মধুর সাথে মিশিয়ে চুলে লাগিয়ে নিন। কিছুক্ষণ পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

পাকা পেঁপে ও পাকা কলা: কয়েক টুকরো পাকা পেঁপে ও পাকা কলা একসঙ্গে পেস্ট করে চুলে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

পাকা কলা ও ডিমের প্যাক: একটি পাকা কলা চটকে এর মধ্যে ১ টি ডিম ফেটিয়ে ভালোভাবে মেশান। এরপরে ১ টেবিল-চামচ নারকেল তেল ও ৩ টেবিল চামচ মধু মিশিয়ে চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগান। ১ ঘন্টা পর শ্যাম্পু ব্যবহার করে ধুয়ে ফেলুন।

আরো পড়ুনঃ গর্ভাবস্থায় যোনী স্রাব কি স্বাভাবিক?

পাকা কলা ও টকদই: একটি পাকা কলা চটকে ২ টেবিল চামচ টক দই, ফোঁটা লেবুর রস আর কয়েক ফোটা গোলাপ জল মিশিয়ে নিন। এরপর চুলের আগা থেকে গোড়া পর্যন্ত ভালভাবে লাগিয়ে ৩০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment