এক গ্লিসারিনেই চুলের সব সমস্যা সমাধান

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • জানুয়ারি ১৯, ২০২২

শীতের হিমেল আবহাওয়ায় ত্বক ও চুল রুক্ষ শুষ্ক হয়ে যায়। শীত এলেই যেমন তো থাকতে শুরু করে ঠিক তেমনি চুল পড়া কিংবা খুশকির সমস্যা বেড়ে যায়।
তবে জানেন কি, এক উপাদান ব্যবহারে চুলের যাবতীয় সমস্যার সমাধান করতে পারবেন। বলছি গ্লিসারিনের কথা। এই উপাদান ব্যবহারে ত্বক যেমন কোমল ও মসৃণ হয় ঠিক তেমনি চুলের যত্নে গ্লিসারিন এর জুড়ি মেলা ভার।

আরো পড়ুনঃ পেটের ডানপাশে ব্যথা হয় কেন ? 

চুলের জট ছাড়াতে যেসব প্রসাধনী বাজারে ব্যবহৃত হয় সেগুলোর মধ্যে ডিট্যাঙ্গলিং লিকুইড নামক একটি উপাদান থাকে। যার প্রধান উপাদান হলো গ্লিসারিন।
তাই চুল নরম ও উজ্জ্বল রাখার পাশাপাশি শীতকালীন নানা সমস্যা প্রতিরোধে কার্যকরী উপাদান হলো গ্লিসারিন। জেনে নিন চুলে কিভাবে ব্যবহার করবেন গ্লিসারিন-

- শীতে চুল আরও শুষ্ক ও রুক্ষ হয়ে পড়ে। এক্ষেত্রে গ্লিসারিন চুলের আর্দ্রতা বজায় রাখে। তাই শ্যাম্পু করার পর বাজারচলতি কন্ডিশনার এর পরিবর্তে চুলে ব্যবহার করুন গ্লিসারিন। দেখবেন চুল কতটা নরম হয়ে গেছে।

- চুলের স্প্রে হিসেবে ব্যবহার করতে পারেন গ্লিসারিন। এ জনসভা পরিমাণ পানি ও গ্লিসারিন একসঙ্গে স্প্রে বোতলে ভরে রাখুন। হঠাৎ করে চুল অত্যাধিক শুষ্ক ও রুক্ষ হয়ে গেলে এই মিশ্রণটি চুলে স্প্রে করে নিন।

- চুলের আগা ফাটার সমস্যা তো দারুন কার্যকরী হলো গ্লিসারিন। এ সমস্যা কমাতে ও ব্যবহার করতে পারেন গ্লিসারিন। এজন্য অল্প গ্লিসারিন হাতে নিয়ে ভেজা চুলের ডগায় লাগিয়ে নিন। এতে চুলের আর্দ্রতা বজায় থাকবে ও আগা ফাটা রোধ হবে।

আরো পড়ুনঃ এই চারটি অভ্যাস আপনার হার্ট ভালো রাখতে সহায়তা করবে

- খুশকির সমস্যাও ছোট-বড় সবাই কম বেশি ভোগেন। শীত এলেই সমস্যা বেড়ে যায়। খুশকির সমস্যা সমাধান করতে পারে গ্লিসারিন।

এজন্য অল্প পরিমাণে গ্লিসারিন হাতে নিয়ে মাথার ত্বকে ম্যাসাজ করুন। জোরে জোরে ঘষবেন না কারণ গ্লিসারিন চুলের গোড়া নরম করে দেয় ফলে চুল পড়তে পারে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment