চিরনিদ্রায় শায়িত হলেন তাজিন আহমেদ

  • ওমেন্সকর্নার ডেস্ক
  • মে ২৩, ২০১৮

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন অভিনেত্রী তাজিন আহমেদ। আজ দুপুর ২টা ৫০ মিনিটে বাবার কবরেই তাজিনের দাফন সম্পন্ন করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম।

তিনি জানান, ‘গুলশানের আজাদ মসজিদে বাদ জোহর জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। এ সময় শোবিজের জগতের অনেক শিল্পী উপস্থিত ছিলেন। সেখান থেকে বানানী কবরস্থানে নিয়ে যাওয়া হয় তাজিনের মরদেহ। সেখানে তার বাবার কবরেই তাজিনকে সমাহিত করা হয়েছে।’

গতকাল মঙ্গলবার বিকেলে রাজধানীর উত্তরার রিজেন্ট হাসপাতালে মারা যান ছোট পর্দার জনপ্রিয় এ অভিনেত্রী।  মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৩ বছর। সেদিন সকাল ১০টার দিকে হৃদ্‌রোগে আক্রান্ত হন এই অভিনেত্রী। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে লাইফ সাপোর্ট রাখা হয়েছিল তাজিনকে। বিকেল সাড়ে চারটার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য, দিলারা ডলি রচিত ও শেখ নিয়ামত আলী পরিচালিত ‘শেষ দেখা শেষ নয়’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে তাজিন আহমেদের অভিনয়যাত্রা শুরু। নাটকটি ১৯৯৬ সালে বিটিভিতে প্রচার হয়েছিল। এরপর অসংখ্য নাটক-টেলিফিল্মে কাজ করেছে তিনি। ‘শেষ দেখা শেষ নয়’ নাটকের আগে ১৯৯১ সালে বিটিভিতে প্রচারিত ‘চেতনা’ নামের অনুষ্ঠান উপস্থাপনার মাধ্যমে উপস্থাপনা ক্যারিয়ার শুরু করেন তিনি। তার অভিনীত ‘আঁধারে ধবল দৃপ্তি’ নাটকটি বেশ সাড়া জাগিয়েছিল। অভিনয় ও উপস্থাপনার বাইরে লেখালেখি করেন তাজিন আহমেদ। তাঁর লেখা ও পরিচালনায় তৈরি হয় ‘যাতক’ ও ‘যোগফল’ নামে দুটি নাটক। তাঁর লেখা উল্লেখযোগ্য নাটক হচ্ছে ‘বৃদ্ধাশ্রম’, ‘অনুর একদিন’, ‘এক আকাশের তারা’, ‘হুম’, ‘সম্পর্ক’ ইত্যাদি।

সূত্রঃ গো নিউজ 

আর/এস 

Leave a Comment