আমেরিকায় বিশ্ব সেরা বাংলাদেশের কালার অব চাইল্ডহুড’ 

  • ওমেন্সকর্নার ডেস্ক 
  • অক্টোবর ২৫, ২০১৮

বাংলাদেশের তরুণ নির্মাতা শাহাদাত রাসেলের চলচ্চিত্র ‘কালার অব চাইল্ডহুড’ আমেরিকান ফিল্ম ফেস্টিভ্যালে ‘বেস্ট আন্তর্জাতিক শর্ট ফিল্ম অ্যাওয়ার্ড’ জিতেছে। এছাড়াও ছবিটি বেশ কয়েকটি আন্তর্জাতিক অনুষ্ঠানে প্রদর্শিত হয়েছে।

গত ১১ অক্টোবর থেকে ১৬ অক্টোবর আমেরিকার আটলান্টাতে অনুষ্ঠিত হওয়া ১৭তম আর্বান মিডিয়ামেকার ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিয়ে সেরা চলচ্চিত্রের পুরস্কার অর্জন করেছে ‘কালার অফ চাইল্ডহুড’। উক্ত অনুষ্ঠানে গত ১৩ অক্টোবর প্রদর্শিত হয় ছবিটি এবং প্রদর্শনের পরেই দর্শক ও সমালোচকদের ভূয়সী প্রশংসা পায় ছবিটি। সতেরো বছর ধরে চলা এই ফিল্ম ফেস্টিভ্যালে এবারই প্রথম কোন বাংলাদেশী ফিল্ম পুরস্কার জিতল। আরও অবাক করার বিষয় হল এই বছর পুরো এশিয়া থেকে শুধুমাত্র এই ছবিটাই মনোনায়ন পেয়েছিল।

দেশের হয়ে এমন অর্জনের পর তরুণ নির্মাতা শাহাদাত রাসেল বলেন, “এটা আমার জন্য সত্যি আনন্দের। কারণ ইউরোপ আমেরিকার অসাধারণ অনেকগুলো ফিল্মের সাথে প্রতিযোগিতা করে ‘কালার অফ চাইল্ডহুড’ বিজয়ী হলো এবং সেখানে সবাইকে পেছনে ফেলে উচ্চারিত হলো বাংলাদেশের নাম। এটা আমার জন্য খুব সম্মানের।”

প্রসঙ্গত, গোল্ডেন ফ্রেম এন্টারটেইনমেন্ট এর ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন মিশু মোর্শেদ । এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন  জয়িতা মহলানবিশ, নাফিস আহমেদ, মিঠা মামুন, আলিফ সহ অনেকে।

Leave a Comment