অবশেষে মিলল চকবাজারে নিখোঁজ সেই বৃষ্টির মরদেহ

  • ওমেন্সকর্নার ডেস্ক:
  • মার্চ ৬, ২০১৯

গার্হস্হ্য অর্থনীতি কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফাতেমা তুজ জোহরা বৃষ্টি (২১) আর কোনো দিনই ফিরবেন না পরিবার, বন্ধুবান্ধব, সহপাঠী কিংবা প্রিয় ক্যাম্পাসে। চকবাজারের চুড়িহাট্টায় আগুনে পুড়ে অঙ্গার হওয়া ১১ জনের মরদেহের একটি তার। ডিএনএ টেস্টের মাধ্যমে তার মরদেহ শনাক্ত করেছে সিআইডি।

এদের মধ্যে দুইজন নারী ও ৯ জন পুরুষ। জানা গেছে, ওই দুই নারী হচ্ছেন নাসরিন জাহান ও ফাতেমা তুজ জহুরা বৃষ্টি। বুধবার দুপুরে সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ১১ মরদেহ শনাক্তের বিষয়টি জানিয়েছেন সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ মোহাম্মদ রেজাউল হায়দার।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যে দুই নারীর পরিচয় মিলেছে তারা নিখোঁজ দুই বান্ধবী কিনা সেটি বলতে পারব না। তবে দাবিদার পরিবার যে নাম দিয়েছে সেই নাম আমরা প্রকাশ করেছি।

তিনি বলেন, নিহতের পর ১৯ জনের মরদেহ ও একটি বিচ্ছিন্ন হাত পাওয়া যায়। এর বিপরীতে ৪৮ জন দাবিকারীর ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়। সব পরীক্ষা-নিরীক্ষা শেষে ২৩ জনের সঙ্গে ১১টি মরদেহের নমুনা মিলে যায়। বাকি ৮ বা ৯টি মরদেহের বিপরীতে ২৫ জন দাবিদার থাকল। যা শনাক্ত করতে ১০ থেকে ১২ দিন সময় লাগতে পারে। শনাক্তকৃত ১১টি মরদেহের পরিচয় মামলার তদন্ত কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে।

মরদেহ হস্তান্তরের বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যেহেতু ঘটনাটি নিয়ে মামলা হয়েছে। তাই আইনি প্রক্রিয়ার মধ্যে দিয়ে পুলিশ মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করবে। আমরা প্রতিবেদনটি সংশ্লিষ্ট থানার তদন্ত কর্মকর্তার কাছে পাঠিয়েছি। ওই কর্মকর্তা আদালতের অনুমতি সাপেক্ষে মরদেহগুলো হস্তান্তরের প্রক্রিয়া গ্রহণ করবেন।

এর আগে চকবাজারের ঘটনার পর ঘটনাস্থলে নিহত ৬৭টি মরদেহের বিপরীতে মোট ২৫৭টি নমুনা (রক্ত, টিস্যু, হার ও বাক্কাল সোয়াব) সংগ্রহ করা হয়।

টি/আ

 

Leave a Comment