নেদারল্যান্ডসে ট্রামে বন্দুকধারীর হামলা, নিহত ১

  • ওমেন্সকর্নার ডেস্ক
  • মার্চ ১৮, ২০১৯

নেদারল্যান্ডসের ইউট্রেখট শহরে একটি যাত্রীবাহী ট্রামে সন্ত্রাসীরা বন্দুক হামলায় চালিয়েছে। এ ঘটনায় নিহত হয়েছেন একজন। এছাড়া বেশ কয়েকজন আহত হয়েছেন।

স্থানীয় সময় সোমবার সকাল ১০ টা ৪৫ মিনিটে এ ঘটনা ঘটে। ফরাসি বার্তা সংস্থা এএফপি এ খবর জানিয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, পুলিশের সন্ত্রাস দমন শাখার সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন। ইউট্রেখট পুলিশ এক টুইট বার্তায় জানিয়েছে, শহরের সিটি সেন্টারের পার্শ্ববর্তী স্টেশনের কাছে একটি যাত্রীবাহী ট্রামে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। জরুরি সেবা বিভাগের সদস্যরা হেলিকপ্টার দিয়ে সেখানে উদ্ধার তৎপরতা চালাচ্ছেন।

পুলিশের মুখপাত্র জুস্ট ল্যানশেজ বলেছেন, একটি ট্রামে বেশ কয়েকটি গুলি ছোঁড়া হয়েছে এবং অনেকে আহত হয়েছেন। হেলিকপ্টার ঘটনাস্থলে পৌঁছেছে, তবে এখনও কাউকে গ্রেফতার করা হয়নি। স্থানীয় সম্প্রচার মাধ্যম আরটিভি ইউট্রেখট এক প্রত্যক্ষদর্শীকে উদ্ধৃত করে জানিয়েছে, তিনি ধস্তাধস্তির এক পর্যায়ে এক নারীকে মেঝেতে পড়ে থাকতে দেখেছেন। অনেক মানুষ ঘটনাস্থল থেকে দৌঁড়ে পালিয়েছে। এর আগে, গত শুক্রবার (১৫ মার্চ) নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে জুমার নামাজ আদায়কালে মুসল্লিদের ওপর হামলা চালায় বন্দুকধারী এক সন্ত্রাসী। হামলায় নিহত ৫০ জনের মধ্যে পাঁচজন বাংলাদেশি। এ ঘটনায় আহত হন ৪০ জন।

সুত্রঃ সময় নিউজ

টি/শা

Leave a Comment