সিকৃবির ছাত্রকে ‘ইচ্ছাকৃতভাবে’ বাসচাপা দিয়ে হত্যা!

  • ওমেন্সকর্নার ডেস্ক:
  • মার্চ ২৩, ২০১৯

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ঘোরি মো. ওয়াসিম আফনান নামের এক শিক্ষার্থীকে ‘ইচ্ছাকৃতভাবে’ বাসচাপা দিয়ে হত্যার অভিযোগ ওঠেছে। আজ শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে সিলেট-ঢাকা মহাসড়কের শেরপুরে এ ঘটনা ঘটে। নিহত ঘোরি মো. ওয়াসিম আফনান সিকৃবির বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী। তিনি হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুদ্র গ্রামের ঘোরি মো. আবু জাহেদ মাহবুব ও ডা. মীনা পারভিনের ছেলে।

জানা গেছে, ময়মনসিংহ থেকে সিলেটগামী উদার পরিবহনের একটি বাসে (ঢাকা মেট্রো-ভ-১৪-১২৮০) সিকৃবির ১১ শিক্ষার্থী ওঠেছিলেন। তারা হবিগঞ্জের নবীনগরের দেবপাড়ায় একটি বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন। ওই বাসযোগে তারা শেরপুর আসেন। ওই ১১ শিক্ষার্থীর একজন নয়ন রঞ্জন ঘোষ জানান, বাসে ওঠার সময়ই তারা ভাড়া কিছু কম আছে বলে চালক ও হেলপারকে জানিয়েছিলেন। শেরপুরে এসে তারা আগের কথা অনুযায়ী ভাড়া পরিশোধ করেন। এ সময় চালক ও হেলপার তাদেরকে কটুক্তি করেন। ওয়াসিম আফনান ও আরেক শিক্ষার্থী রাকিব হোসেন এর প্রতিবাদ করেন। বাকিরা তখন বাস থেকে নেমে পড়েছিলেন। তিনি জানান, বাগবিতণ্ডার একপর্যায়ে ওয়াসিম ও রাকিবকে ধাক্কা দিয়ে বাসের দরজা লাগিয়ে দেন হেলপার। ধাক্কা খেয়ে রাকিব বাসের একটু দূরে ছিটকে পড়েন। আর ওয়াসিম বাসের কাছেই পড়ে যান। তখন চালক বাসটি দ্রুতগতিতে চালাতে শুরু করলে ওয়াসিম পেছনের চাকায় পিষ্ট হন।

নয়ন রঞ্জন জানান, ওয়াসিম ও রাকিবকে ওসমানী হাসপাতালে নেয়া হলে  কর্তব্যরত চিকিৎসক ওয়াসিমকে মৃত ঘোষণা করেন। ওসমানী হাসপাতালে কর্তব্যরত পুলিশের এসআই ফারুক আহমদ জানান, হাসপাতালে আনার পর ওয়াসিম আফনানকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। খবর পেয়ে হাসপাতালে ছুটে আসা সিকৃবির উপাচার্য অধ্যাপক মতিয়ার রহমান হাওলাদার সাংবাদিকদের কাছে বলেন, ‘এটি কোনো দুর্ঘটনা নয়, এটি পরিষ্কার হত্যাকাণ্ড। এ ঘটনায় হত্যা মামলা হবে।’

টি/আ

Leave a Comment