এখনও পরিচয় মেলেনি নিহত ২৫ বিদেশির

  • ওমেন্সকর্নার ডেস্ক:
  • এপ্রিল ২২, ২০১৯

শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বিস্ফোরণে নিহতদের মধ্যে অন্তত ৩৭ বিদেশিও রয়েছেন। এমনটাই জানিয়েছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। এএফপি-র বরাত দিয়ে দ্য গার্ডিয়ান জানিয়েছে, নিহতদের মধ্যে তিন ভারতীয়, তিন ব্রিটিশ এবং দুই তুর্কি নাগরিক রয়েছে। তবে লঙ্কান পররাষ্ট্র দফতর জানিয়েছে, এখনও পর্যন্ত নিহত ২৫ বিদেশিকে শনাক্ত করতে পারেনি তারা।

উদ্ভূত পরিস্থিতিতে নাগরিকদের শ্রীলঙ্কা সফর না করার পরামর্শ দিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। মার্কিন ট্রাভেল অ্যাডভাইজরিতে সফরকারী নাগরিকদের বাড়তি সতর্কতামূলক পদক্ষেপ নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। আরও হামলার আশঙ্কা করে এতে বলা হয়েছে, পর্যটন গন্তব্য, পরিবহন কেন্দ্র ও মার্কেটে হামলা হতে পারে।

ব্রিটিশ পররাষ্ট্র দফতর বলেছে, সন্ত্রাসীরা শ্রীলঙ্কায় আরও হামলা চালাতে পারে। নিহতদের স্মরণে সোমবার মধ্যরাত থেকে ফ্রান্সের আইফেল টাওয়ারের বাতি নিভিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ফরাসি কর্তৃপক্ষ। এক টুইটে আইফেল টাওয়ার কর্তৃপক্ষ জানায়, আজ রাত ১২টায় আমরা সকল বাতি নিভিয়ে শ্রীলঙ্কা হামলায় হতাহতদের প্রতি সম্মান জানাবো।

এদিকে শ্রীলঙ্কায় রবিবারের ভয়াবহ সিরিজ বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২৯০ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন আরও ৫০০ জন। সোমবার সকালে পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা হতাহতের এ তথ্য জানিয়েছেন। প্রতিরক্ষা প্রতিমন্ত্রী রুয়ান বিজয়বর্ধন জানিয়েছেন, অপরাধীদের শনাক্ত করতে সক্ষম হয়েছেন তদন্তকারীরা। সোমবার পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা এ ঘটনায় ইতোমধ্যে ২৪ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান। তবে গ্রেফতারকৃতদের সম্পর্কে বিস্তারিত তথ্য জানাতে অস্বীকৃতি জানিয়েছেন তিনি।

টি/আ

Leave a Comment