আতঙ্কে শ্রীলঙ্কা থেকে দেশে ফিরেছেন পর্যটকরা

  • ওমেন্সকর্নার ডেস্ক
  • এপ্রিল ২২, ২০১৯

সিরিজ বোমা হামলার পর শ্রীলঙ্কায় অবস্থানরত আতঙ্কিত বাংলাদেশিদের অনেকেই দেশে ফিরতে শুরু করেছেন। বোমা হামলার পর দেশটির প্রশাসনের সহযোগিতায় সন্তোষ প্রকাশ করেন তারা।

এদিকে, শ্রীলঙ্কায় হামলার পর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। রোববার (২১ এপ্রিল) শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলসহ বিভিন্ন জায়গায় বোমা হামলার পর আতঙ্কিত হয়ে পড়েন সেখানকার বাংলাদেশীসহ বিদেশি পর্যটকরা। উৎকণ্ঠিত স্বজনরা যোগাযোগ শুরু করেন নিজ নিজ দেশের দূতাবাসগুলোর সঙ্গে।

সোমবার বেলা ১২টায় শ্রীলঙ্কার কলম্বো থেকে আসা 'শ্রীলঙ্কান এয়ারলাইনসে' বাংলাদেশে ফেরেন অনেকে। এয়ারলাইন্সটি জানায় আড়াইশো যাত্রীর মধ্যে ২শ' জনই বাংলাদেশী। এদের মধ্যে বেশিরভাগই বেড়াতে ও ব্যবসার কাজে শ্রীলঙ্কা গিয়েছিলেন।

তবে দেশে ফেরাদের কেউই হামলার শিকার হোটেলগুলোতে ছিলেন না বলে জানিয়েছেন। তবে বোমা হামলার পর শ্রীলঙ্কার প্রশাসনের সহযোগিতা ও নিরাপত্তা নিয়ে সন্তুষ্ট প্রকাশ করেছেন দেশে ফেরত আসা বাংলাদেশিরা 

এদিকে শ্রী লঙ্কায় হামলার পর ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। যে কোন ব্যক্তি বা পরিবহনকে বিমান বন্দরে ঢুকতে ও বেরোতে একাধিক চেকিংয়ের মুখোমুখি হতে হচ্ছে।

সূত্রঃ সময় নিউজ 

টি/শা 

Leave a Comment