ঈদযাত্রার চাপ পড়েছে রেল ও নৌ-পথে, সড়কে স্বস্তি

  • ওমেন্সকর্নার ডেস্ক
  • জুন ২, ২০১৯

প্রিয়জনের সঙ্গে ঈদ করতে আজও ঢাকা ছাড়ছেন রাজধানীবাসী। ঈদ ঘনিয়ে আসায় কয়েক দিনের তুলনায় ট্রেন, বাস ও লঞ্চে আজ যাত্রীদের চাপ বেশি। তবে, গত দুই দিনের মত আজও ট্রেনের শিডিউল বিপর্যয়ে ভোগান্তিতে যাত্রীরা। 

রোববার (২ জুন) সকাল থেকে কমলাপুর রেলওয়ে স্টেশন ছেড়ে যাওয়া বেশ কয়েকটি ট্রেন ২ থেকে ৪ ঘণ্টার শিডিউল বিপর্যয়ে পড়ে। খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস, রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস প্রায় দুই ঘণ্টা দেরিতে ছেড়ে যায়। এছাড়া, উত্তরাঞ্চলগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি সকাল ৮টায় ছাড়ার কথা থাকলেও প্রায় ৪ ঘণ্টা দেরিতে ট্রেনটি কমলাপুর রেলওয়ে স্টেশন ছেড়ে যাওয়ার কথা রয়েছে। 

তবে, স্বস্তিতে এবার ঢাকা ছাড়ছেন সড়ক পথের যাত্রীরা। ঈদের আগে বেশ কয়েকটি সেতু ও ফ্লাইওভার চালু হওয়ায় ভোগান্তি কমেছে সড়ক পথের ঘরমুখো মানুষের। নির্ধারিত সময়ে বাস ছেড়ে যাওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন যাত্রীরা। 

এদিকে,সদরঘাট লঞ্চ টার্মিনালেও ভিড় বেড়েছে দক্ষিণাঞ্চলগামী যাত্রীদের। সেই সুযোগে টার্মিনাল থেকে ছেড়ে যাওয়া প্রতিটি লঞ্চটি অতিরিক্ত যাত্রী নিয়ে ছেড়েছে বলে অভিযোগ করেন যাত্রীরা।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ঢাকার ব্যস্ততম সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে সব ধরনের লঞ্চ চলাচল সাময়িক সময়ের জন্য বন্ধ রাখার পর আবারও চালু করা হয়েছে। দেড় ঘণ্টা পর দুপুর ১২টা থেকে সদরঘাটে সব ধরনের লঞ্চ চলাচল স্বাভাবিক হয়েছে। এর আগে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে দেশের সমুদ্রবন্দর সমূহে ২ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়। মূলত সে কারণে কোনো প্রকার দুর্ঘটনা এড়াতে ঢাকা থেকে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছিল।

সূত্রঃ সময় নিউজ 

টি/শা 

Leave a Comment