সেকলো ক্যাপসুল ময়দায় বানানো হচ্ছে ফার্মেসিতে!

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • ফেব্রুয়ারি ৫, ২০২০

চট্টগ্রামের হাটহাজারী পৌরসভার একটি ফার্মেসিতে অভিযান চালিয়ে ময়দায় বানানো বিপুল পরিমাণ নকল সেকলো ক্যাপসুল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ওই ফার্মেসির গোডাউন থেকে লাখ টাকা মূল্যের সরকারি ওষুধও জব্দ করা হয়।

৫ফেব্রুয়ারি বুধবার দুপুরে পৌরসভার আমল ফার্মেসিতে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: রুহুল আমিন।

মো: রুহুল আমিন জানান, ফেসবুকে অভিযোগ পেয়ে আমল ফার্মেসিতে অভিযান পরিচালনা করা হয়। এসময় সেখান থেকে ময়দা দিয়ে বানানো ২২৪পাতা নকল সেকলো ক্যাপসুক এবং লাখ টাকা মূল্যেদ সরকারি ওষুধ জব্দ করা হয়।
তিনি বলেন, আসল সেকলোর দানাগুলো ছোট ছোট। ক্যাপসুকের গায়ে স্কয়ার লেখা থাকে। দানাগুলোর স্বাদ তিতা হয়। অন্যদিকে নকল সেকলোর দানাগুলো হোমিওপ্যাথিক দানার আকারের। দানার স্বাদ ময়দার মতোই।
ইউএনও বলেন, গ্যাস্ট্রিকের ওষুধ হিসেবে বাজারে সবচেয়ে বেশি চাহিদা সেকলো ক্যাপসুলের। এর সুযোগ নিয়ে অসাধু ব্যবসায়ীরা নকল সেকলো বাজারজাত করছে। মানুষকে ঠকাচ্ছে।

অভিযানের খবর পেয়ে ফার্মেসি মালিক পালিয়ে গেছে। আলম ফার্মেসি আমরা বন্ধ করে দিয়েছি। বলে জানিয়েছেন ইউএনও মো: রুহুল আমিন।

Leave a Comment