নিষেধাজ্ঞা না মেনে ইতালি থেকে ৯৬জন যাত্রীর ফ্লাইট ঢাকায়!

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • মার্চ ২৪, ২০২০
ইউরোপ থেকে বাংলাদেশে বিমান চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও ইতালি থেকে ৯৬ জন যাত্রী নিয়ে ঢাকায় অবতরণ করেছে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট। অথচ ইতালিতে মহামারি আকার ধারণ করেছে প্রাণঘাতী করোনা ভাইরাস। বড় ধরনের চ্যালেঞ্জের মুখে দেশটি।
 
কাতারের জাতীয় পতাকাবাহী বিমান সংস্থাটির কিউআর-৬৩৪ ফ্লাইটটি ইতালির ৬৮জনসহ জার্মানি ও ইউরোপের অন্যান্য দেশের ৯৬জন যাত্রী নিয়ে সোমবার (১৬মার্চ) সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটের দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে রোববার (১৫মার্চ) বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ সংবাদ সম্মেলন করে জানিয়েছিলেন, সোমবার দুপুর ১২টা থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য ও তুরস্ক ছাড়া ইউরোপ থেকে যাত্রী নিয়ে কোনো এয়ারলাইন্সের ফ্লাইট বাংলাদেশে ঢুকতে পারবে না। যদি কোনো এয়ারলাইন্স এরপরও যাত্রী নিয়ে আসে, তবে তাদের খরচেই ফেরত পাঠানো হবে।

সরকারের এই নিষেধাজ্ঞার ব্যত্যয় ঘটলো কেন জানতে চাইলে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুরোধে আমরা একটি ফ্লাইট ঢোকার অনুমতি দিয়েছি। আমরা ইউরোপ থেকে যাত্রী আনতে নিষেধ করেছিলাম। এই ফ্লাইটটি যাত্রী নিয়ে আসার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি চেয়েছিল। মন্ত্রণালয় অনুমতি দিয়েছে। তবে তাদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের শর্তে এই অনুমতি দেওয়া হয়েছে।

Leave a Comment