গর্ভাবস্থায় যেসব খাবার খেলে পুত্র সন্তান হওয়ার সম্ভাবনা থাকে

  • কবিতা আক্তার
  • ফেব্রুয়ারি ১১, ২০২২

একাধিক গবেষণার পর জানা গেছে বিশেষ কিছু খাবারের সঙ্গে ছেলে সন্তান হওয়ার সরাসরি যোগ রয়েছে। অর্থাৎ গর্ভাবস্থায় খাবার গুলো খেলে বিজ্ঞান বলছে ছেলে সন্তান হতে পারে।

এ খাবারগুলি শরীরে এমন কিছু পরিবর্তন আনে, যা ছেলে সন্তান হওয়ার সম্ভাবনা বাড়িয়ে দেয়। তাই বলে এগুলো ম্যাজিক পিল ভেবে ভুল করবেন না। এসব খাবার খাবেন আর ৯ মাস পর ছেলে সন্তানের জন্ম হবে এমনটা ভেবে নেবেন না। চলুন তবে জেনে নেওয়া যাক সেসব খাবার সম্পর্কে-

আরো পড়ুনঃ মাত্র ৩ উপকরণেই ঘরে তৈরি করুন চকলেট

১. কলা: এটা উপস্থিত পটাশিয়াম ছেলে সন্তান হওয়ার সম্ভাবনাকে বাড়িয়ে দেয়। আসলে এই খনিজটি মায়ের শরীরে স্পার্ম যাতে বেশি সময় জীবিত থাকতে পারে সে বিষয়ে খেয়াল রাখে। যে কারণে অনেকে দাবি করে থাকেন যে কলা খাওয়ার সঙ্গে ছেলে সন্তান হওয়ার গভীর যোগ রয়েছে। সন্তান নেওয়ার পরিকল্পনা করার পর ভাবি মাকে দিনে কম করে দুইটি কলা খেতে হবে।

২. ব্রেকফাস্টে খেতে হবে সিরিয়াল জাতীয় খাবার: পুষ্টিকর পরিবেশের স্পার্ম এর কার্যকারিতা বৃদ্ধি পায়। আর স্পাম যত ঠিকমতো কাজ করতে পারবে তত ছেলে সন্তান হওয়ার সম্ভাবনা বাড়বে। সে কারণেই তো মায়েদের শরীরে যাতে পুষ্টির অভাব দেখা না যায় সেদিকে খেয়াল রাখাটা একান্ত প্রয়োজন। আর এই কাজটি করতে পারে সিরিয়াল জাতীয় খাবার। সে কারণে প্রতিদিন সকালে এই জাতীয় খাবার খাওয়ার পরামর্শ দেয়া হয় ভাবি মায়েদের।

৩. মাশরুম: স্পার্ম এর কার্যকারিতা বাড়াতে ভিটামিন ডি এবং পটাশিয়াম বিশেষ ভূমিকা পালন করে থাকে। এ দুটি উপাদান প্রচুর পরিমাণে রয়েছে মাশরুমে। তাইতো চিকিৎসকরা মনে করেন স্বামী এবং স্ত্রী যদি মাশরুম খাবার বেশি করে খান, তাহলে তাদের ছেলে সন্তান জন্ম নেওয়ার সম্ভাবনা বৃদ্ধি পায়।

আরো পড়ুনঃ ভালোবাসার মানুষকে না পাওয়া খুব কি কষ্টের !

৪. সাইট্রাস ফল: এ ধরনের ফলে ভিটামিন সি বেশি মাত্রায় থাকে। এ উপাদানটির মায়ের স্বাস্থ্যের উন্নতি ঘটনার পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতাকে শক্তিশালী করে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। ফলে ছেলে সন্তান জন্ম নেওয়ার সম্ভাবনা বৃদ্ধি পায়। কারণ মায়ের শরীর যত সুস্থ থাকবে পুষ্টির অভাব যতদূর হবে ততো ছেলে সন্তান জন্ম নেওয়ার সম্ভাবনা বাড়বে।

৫. স্টার্চ জাতীয় খাবার বেশি মাত্রায় খেতে হবে: বিজ্ঞান বলছে হাই গ্লুকোজ ডায়েট ছেলে সন্তান জন্ম নেওয়ার সম্ভাবনা বাড়ায়। সে কারণেই তো গর্ভবস্থায় বেশি করে ভাত এবং আলু খেতে বলা হয়। এমন ধরনের খাবার খেলে মায়ের শরীরে ক্যালরির মাত্রা বৃদ্ধি পায় ফলে গ্লুকোজ এর ঘাটতি হওয়ার কোনো সম্ভাবনা থাকেনা।

৬. সি- ফুড: এ ধরনের খাবারে উপস্থিত জিঙ্ক, স্পার্ম কাউন্ট বাড়াতে বিশেষ ভূমিকা পালন করে থাকে। আরে কথা তো সবারই জানা স্পার্ম কাউন্ট যত ভালো হবে তত ছেলে সন্তান হওয়ার সম্ভাবনা বাড়বে।

৭. টমেটো: মায়ের শরীরে সোডিয়াম এবং পটাশিয়াম এর ব্যালেন্স ঠিক রাখে টমেটোর দারুন ভাবে সাহায্য করে। শুধু তাই নয় ভিটামিন সি এর ঘাটতি দেখা না দেয় , সে দিকেও খেয়াল রাখতে হবে। তাইতো গর্ভবস্থার আগে পর্যন্ত বেশি বেশি করে এই সবজিটি খেলে স্বাভাবিকভাবেই ছেলে সন্তান জন্ম নেওয়ার সম্ভাবনা অনেক বেড়ে যায়।

আরো পড়ুনঃ ত্বকের বলিরেখা দূর করার প্রাকৃতিক উপায়

৮. ফল এবং সবজি: পটাশিয়ামের মাত্রা বেশি রয়েছে এমন ফল এবং সবজি বেশি করে খেতে হবে।

৯. কুমড়োর বীজ: এতে রয়েছে প্রচুর মাত্রা ওমেগা থ্রি ফ্যাটি আসিড এবং জিংক। এ দুটি উপাদান পুরুষদের শরীরের রক্ত প্রবাহ বাড়িয়ে দেয়। ফলে স্পার্মের স্বাস্থ্যের উন্নতি ঘটে। অন্যদিকে এই প্রাকৃতিক উপাদান টি মহিলাদের শরীরে ছেলে সন্তান ধারণ করার ক্ষমতা বৃদ্ধি করে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment