আপনার ওজন কমাবে ‘‌বুলেটপ্রুফ কফি’!

  • ওমেন্সকর্নার ডেস্ক 
  • ফেব্রুয়ারি ১৩, ২০১৮

শরীর খুব ক্লান্ত? এ সময় যদি এক কাপ কফি পাওয়া যায়, তো কেমন হয়? ‌যেমন ভাবনা তেমন কাজ। ছাত্র–ছাত্রী হোক কিংবা চাকুরিজীবী, কফি খাওয়াটা যেন অতি আবশ্যিক একটি জিনিস। কিন্তু কফি খাওয়ার কথা উঠলেই অনেকেই আবার বলবে কফি খেলে শরীরের ক্ষতি হতে পারে। আর এখানেই মজা দেখাতে চলেছে ‘‌বুলেটপ্রুফ কফি’‌। অন্তত বিশেষজ্ঞদের মত এমনটাই। তাঁরা জানিয়েছে, এই কফি ওজন কমানো থেকে শুরু করে কর্মক্ষমতা বাড়ানোতেও সাহায্য করে। 

বুলেটপ্রুফ কথাটি শুনলে অনেকেরই মনে হতে পারে এর সঙ্গে বন্দুক–গুলি–কিংবা যুদ্ধের কোনও সম্পর্ক আছে কিনা?‌ তাহলে বলে রাখা ভাল, না নেই। আসলে মাখন দিয়ে তৈরি কফিকেই বলা হয়ে থাকে ‘‌বুলেটপ্রুফ কফি’। এই কফি যেমন আপনার কার্যক্ষমতাকে কয়েক গুণ বাড়িয়ে দেবে, তেমনই আপনার ওজন কমাতেও সাহায্য করবে। অনেকেই এমন আছেন যাঁরা সকালে ব্রেকফাস্টের পরিবর্তে মাখন মেশানো এই বুলেটপ্রুফ কফি খেতে পছন্দ করেন। 

কীভাবে তৈরি করবেন এই বুলেটপ্রুফ কফি?‌

১.‌ কফি
২.‌ ১/‌৪ থেকে ১/‌২ চামচ নুন ছাড়া মাখন
৩.‌ ১ টেবিলচামচ ব্রেন অক্টেন অয়েল কিংবা নারকেল তেল।

প্রণালী : নির্দিষ্ট পদ্ধতিতে কফি তৈরির পর মাখন এবং তেলটি মিশিয়ে নিতে হবে। তাহলে কফিতে ক্রিম ভাবটিও থাকবে। আর তারপর নির্দিষ্ট পাত্রে ঢেলে কফিটি পান করতে পারবেন আপনি। অতএব এবার ওজন কমাতে, সুস্বাস্থ্যে অধিকারী হতে এবং কাজ করার সময় ক্লান্তিকে দূর করতে আপনিও বাড়িতে বানিয়ে নিন ‘‌বুলেটপ্রুফ কফি’। ‌

তথ্য এবং ছবি : গুগল 

Leave a Comment