শিশুদের যে পণ্যগুলো আপনি নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন!

  • ওমেন্সকর্নার ডেস্ক 
  • মার্চ ২৫, ২০১৮

বাচ্চাদের পণ্য কিন্তু অনেকেই ব্যবহার করে থাকেন। কিন্তু সবগুলো নয়। এমন অনেক নারী কিংবা পুরুষ পাওয়া যাবে যারা রূপচর্চার প্রতি খুব সচেতন। তারা ব্র্যান্ডের দামী কোনো পণ্য ব্যবহার না করে বাচ্চাদের দেহের যত্নে যে পণ্যগুলো ব্যবহার করা হয় তাই ব্যবহার করে থাকেন কারণ পার্শ্বপ্রতিক্রিয়া হওয়ার কোনো সম্ভাবনা থাকে না। যতই দামী ব্র্যান্ডের জিনিস দেহের যত্নে ব্যবহার করে থাকেন না কেন, আপনি কিন্তু কখনোই বলতে পারবেন না যে পণ্যটি আপনার ত্বকের কোনো ক্ষতি করবে না। দামী পণ্য ব্যবহারের ফলে ক্ষতি হতেও পারে, আবার নাও হতে পারে। কিন্তু কোন প্রয়োজন আছে কি টাকা খরচ করে দ্বিধায় ভোগার? তাই নিশ্চিন্তে বাচ্চাদের যত্ন নেয়ার পণ্যগুলো ব্যবহার করেই দেখুন।

বেবি লোশন : হালকা সুগন্ধি ও নানা ধরণের ভিটামিন জাতীয় উপাদান দিয়ে তৈরি শিশুদের লোশন আপনি নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন। কারণ এটি ত্বক খুব ভাল করে ময়শ্চার করে এবং সবসময় ব্যবহারে ত্বক নরম ও সুন্দর রাখে।
 
বেবি ওয়াইপস : শিশুদের মুখ, হাত-পা পরিষ্কার করতে যে টিসু ব্যবহার করা হয় তাকে আমরা উইপস বলে জানি। আর এই বেবি ওয়াইপস দিয়ে চাইলে আপনিও আপনার ত্বক পরিষ্কার করতে পারেন। মেক-আপ পরিষ্কার করতে পারেন, যেকোনো সময় মুখ , হাত পরিষ্কার করতে চাইলে এই বেবি ওয়াইপস কোন ধরণের পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই ব্যবহার করতে পারেন।
 
বেবি সোপ : শিশুদের সাবানও মন্দ নয় ব্যবহার করার জন্য। শিশুদের জন্য তৈরি সাবানে কোনো ধরণের ক্ষার থাকে না এবং কোনো কঠিন কেমিক্যালও থাকে না। খুব হালকা সুগন্ধি থাকে যা ব্যবহারে দেহেও খুব সুন্দর গন্ধ থাকে।
 
বেবি অয়েল : বেবি অয়েল আপনি চুলে দেয়া থেকে শুরু করে ত্বকের যত্নেও ব্যবহার করতে পারেন। চুলে ব্যবহারের ফলে চুল হয় সুন্দর ও চকচকে। মুখের মেক-আপ পরিষ্কার করতেও ব্যবহার করতে পারেন বেবি অয়েল। গোসলের পর চাইলে বেবি অয়েল শরীরে ম্যাসেজ করতে পারেন।
 
বেবি পাউডার : বেবি পাউডার ব্যবহার করতে পারেন মেক-আপের সময়, পায়ের দুর্গন্ধ দূর করতে, কোন চেন জাতীয় জুয়েলারি পেঁচিয়ে গেলে তার প্যাঁচ খুলতে, যাদের চুলের গোড়া খুব দ্রুত তৈলাক্ত হয়ে যায় তারা হালকা করে বেবি পাউডার লাগিয়ে নিন পাউডার পাফ দিয়ে তারপর চুল আঁচড়ে নিন।
 
বেবি শ্যাম্পু : বেবি সোপ এর মতো বেবি শ্যাম্পুতেও কোন ক্ষতিকর কেমিক্যাল থাকে না। যা নিশ্চিন্তেই আপনি চুল ধোয়ার কাজে ব্যবহার করতে পারবেন।

তথ্য এবং  ছবি : গুগল

Leave a Comment