পেটের মেদ কমাতে যে খাবারগুলো খাবেন!

  • ওমেন্সকর্নার ডেস্ক 
  • মে ২৯, ২০১৮

পেটের মেদ নিয়ে আমরা অনেকেই চিন্তিত।ডায়েট করে ওজন কমানো গেলেও পেটের মেদ কমানো যায় না। তবে কিছু খাবারের মাধ্যমে আপনি আপনার মেদ কমাতে পারেন। জেনে নিন কোন খাবারে আপনার পেটের মেদ কমবে-

আমন্ড : অত্যন্ত সুস্বাদু এবং পুষ্টি সমৃদ্ধ খাবার আমন্ড বাদাম। এটি ফাইবার, প্রোটিন, ভিটামিন ই, অ্যান্টি অক্সিডেন্ট ,ম্যাগনেসিয়াম, মিনারে সমৃদ্ধ যা আপনাকে এ্যানার্জি দেওয়ার সাথে সাথে আপনার পেটের মেদ কমাতে সাহায্য করে থাকে।

আপেল : আপেল একটি ফাইবার যুক্ত ফল। এতে ফ্ল্যাভোনয়েড, বিটা ক্যারোটিন, পটাশিয়াম, ভিটামিন আছে যা আপনার ওজন কমাতে সাহায্য করে থাকে। আপেল পেটে অনেকক্ষণ স্থায়ী হয়ে থাকে যা ঘন ঘন খাওয়া প্রতিরোধ করে থাকে। প্রতিদিন একটি করে আপেল খেলে আপনার পেটের মেদ কমে যাবে দ্রুত।

স্যামন মাছ : বিশেষজ্ঞদের মতে স্যামন পৃথিবীর সবচেয়ে স্বাস্থ্যকর মাছ। এতে রয়েছে মেদ কাটানোর উপাদান, ভিটামিন ডি এবং ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড। ওমেগা থ্রি ফ্যাটি পেটে চর্বি জমা রোধ করে থাকে। নিয়মিত স্যামন মাছ খাওয়ার অভ্যাস গড়ে তুলুন।

শসা : শসা একটি নিম্ন ক্যালরিযুক্ত খাবার। ১০০ গ্রাম শসায় শতকরা ৯৬ ভাগ জল আর মাত্র ৪৫ ভাগ ক্যালরি আছে। প্রতিদিনের খাদ্য তালিকায় শসা রাখুন। এটি দেহের ক্ষতিকর টক্সিন দূর করে ওজন কমিয়ে থাকে। এটি ত্বক সুস্থ রাখতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

প্রতিদিনের ডায়েটে এই খাবারগুলো রাখুন। এর সাথে প্রচুর পরিমাণ পানি পান করুন। জল ও আপনার পেটের মেদ কমাতে সাহায্য করবে। সকালে দুধ চায়ের পরিবর্তে গ্রীন টি পান করুন।

তথ্য এবং ছবি : গুগল 

Leave a Comment