খালি পেটে কেন চা খাবেন না

  • ওমেন্সকর্নার ডেস্ক
  • আগস্ট ১৫, ২০১৮

চা পাতাতে থেইন থাকে। যা সকালে খালিপেটে খাওয়া শরীরের জন্য একদম উচিত নয়। এই থেইন আমাদের কেন্দ্রীয় স্নায়ুতন্ত্র কে নিয়ন্ত্রণ করে। আমাদের পেটের অন্ত্র শুষে নেয়। বেশি পরিমানে চা পান করা মানে শরীরে বেশি পরিমান  থেইন জমা হয়। যা আমাদের হার্ট বিটকে বাড়িয়ে তোলে।এরফলে যখন তখন আমাদের স্ট্রোক হওয়ার সম্ভাবনা থাকতে পারে।তাই সকাল সকাল খালিপেটে চা খাওয়া একদমই উচিত না।

সকালে ঘুম থেকে ওঠার পর আমাদের পেট সম্পূর্ন খালি থাকে।এই সময় চা খাওয়া অত্যন্ত ক্ষতিকারক।চা আমাদের বাইল জুস এক্টিভিটিকে ব্যাহত করে। ফলে সারাদিন একটা বমি বমি ভাব মনে হয়। তাই চা সকালে খেলে আমাদের সারাদিন একটা অস্বস্তি আসে শরীরে। এই অস্বস্তি যে সকালের চা কে ঘিরেই হয়ে থাকে তা আমরা অনেক সময় বুঝতে পারিনা।

সকালে খালি পেটে চা খেলে অম্লভাব তৈরি হয়। সবসময় কিছু ভারী খাবার খেয়ে চা খাওয়া ভালো। নাহলে তা আমাদের শরীরে সাংঘাতিক ক্ষতি করতে পারে। গ্রিনটি তে ট্যানিন থাকে যা আমাদের পেটের মধ্যে অম্লতার সৃষ্টি করে।তাই সকালে খালি পেটে চা থেকে আমরা একটা অম্ল ভাব অনুভব করে থাকি।  যা একেবারেই গ্রহণযোগ্য না। পেট ব্যথা ও অন্যান্য পেট সংক্রান্ত রোগ দেখা দিতে পারে।

আর/এস 

Leave a Comment