পেটের চর্বি গলাতে চান? পান করুন জাদুকরী এই পানীয়

  • তাসফিয়া আমিন
  • মে ২৮, ২০২০

স্ট্রিক্ট ডায়েট এবং ব্যায়ামের পাশাপাশি শরীরের চর্বি কমাতে ডিটক্স ড্রিংকের ব্যবহার খুব কাজের। ওজন কমাতে খাবারের পাশাপাশি প্রচুর পানি পান করা জরুরি। পানি শরীরকে হাইড্রেট রাখবে সেই সঙ্গে পেটের চর্বি কমাতে সহায়তা করবে। আজ জেনে নিন জাদুকরী এক ডিটক্স ড্রিংক তৈরির প্রনালী।

এই ডিটক্স ড্রিংকটি তৈরি করতে প্রয়োজন গুড় ও লেবুর রস। যা আয়ুর্বেদিক চিকিৎসা অনুযায়ী পেটের চর্বি কমাতে খুবই কার্যকরী। লেবুতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন-সি। যা আপনাকে হাইড্রেটেড রাখতে সাহায্য করবে। এছাড়াও লেবুতে থাকা অ্যান্টি-অক্সিডেন্ট উপাদান কোষকে ফ্রি র‌্যাডিক্যাল থেকে রক্ষা করে।

আরো পড়ুন : সয়াবিন সম্পর্কে এই তথ্যগুলো আপনার জানা প্রয়োজন 

অন্যদিকে চিনির স্বাস্থ্যকর বিকল্প হচ্ছে গুড়। এতে ক্যালোরির পরিমাণ কম এবং অ্যান্টিঅক্সিডেন্টস, জিঙ্ক এবং সেলেনিয়াম থাকে। যা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে এবং কোষের ক্ষতিকারক ফ্রি রেডিক্যালগুলোর বিরুদ্ধে লড়াই করতে সহায়তা করে। এটি শরীরের ক্ষতিকারক টক্সিনগুলো বের করে সঙ্গে ক্যালোরি পোড়াতে সহায়তা করে। খাওয়ার পরে এক টুকরো গুড় খেলে খাবার ঠিকভাবে হজম হয়। এছাড়া গুড় শ্বাসকষ্টের সমস্যা দূর করে।

জেনে নিন কীভাবে পানীয়টি তৈরি করবেন-

এক গ্লাস কুসুম গরম পানি নিন। এর সঙ্গে লেবুর রস এবং ছোট এক টুকরো গুড় ভালো করে মিশিয়ে পান করুন। এর সঙ্গে কয়েকটা তাজা পুদিনা পাতা মিশিয়ে নিতে পারেন। চাইলে সামান্য আদা কুচিও ব্যবহার করতে পারেন।

আরো পড়ুন : নুডুলস-চিকেন কিমার চপ

প্রতিদিন সকালে খালি পেটে এটি পান করুন। খুব দ্রুতই পরিবর্তন দেখতে পাবেন।

তবে মনে রাখবেন, এই পানীয় পান করার পাশাপাশি অবশ্যই ব্যালেন্স ডায়েট মেনে খাবার খেতে হবে এবং হালকা ব্যায়াম করতে হবে।

Leave a Comment