দুধের সাথে মৌরি মিশিয়ে খাওয়ার উপকারিতা জানেন?না জানলে জানুন

  • কবিতা আক্তার
  • নভেম্বর ৪, ২০২০

 মৌরিতে ভিটামিন সি বেশ ভালো পরিমাণে রয়েছে। পাশাপাশি এতে ক্যালসিয়াম, সোডিয়াম, ফসফরাস, আয়রন এবং পটাসিয়ামও রয়েছে। এসব উপাদান আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। দুধের সাথে মৌরি দিয়ে ফুটিয়েও পান করতে পারেন। আপনি যদি রাতে ঘুমাতে যাওয়ার আগে এই দুধ পান করেন তবে উপকার পাবেন। বোল্ডস্কাই প্রকাশ করেছে দুধের সাথে মৌরি মিশিয়ে খাওয়ার উপকারিতা...

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়েঃ রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো জরুরি। সুস্থ থাকতে হলে এর বিকল্প নেই। দুধে মৌরি মিশিয়ে পান করলে রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী হয়। মৌরিতে অ্যান্টি-ভাইরাল বৈশিষ্ট্য রয়েছে, যা ইমিউনিটি পাওয়ার বাড়ায়। 

আরো পড়ুনঃ পাকা চুল কালো করে আলুর রস

যৌন সমস্যা থেকে মুক্তিঃ যৌন জীবনে নানা সমস্যায় ভুগে থাকেন অনেকে। সেসব সমস্যা থেকে মুক্তি পেতে পুরুষ এবং নারীর উচিত মৌরি খাওয়া। লো সেক্স ড্রাইভ, অকাল বীর্যপাত এবং দুর্বলতার মতো সমস্যার সমাধান করতে পারে মৌরি। তাই যৌন জীবন উন্নত করতে দুধে মৌরি মিশিয়ে পান করুন। 

শ্বাসকষ্টজনিত সমস্যা থেকে মুক্তিঃ নানা কারণে শ্বাসকষ্ট হতে পারে। করোনাভাইরাসের লক্ষণগুলোর মধ্যে অন্যতম হলো শ্বাসকষ্ট এবং হাপাঁনির মতো রোগের ক্ষেত্রে মৌরির দুধ পান করা বেশি উপকারী। প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে মৌরি দিয়ে দুধ পান করুন। এতে হাপাঁনির সমস্যা ধীরে ধীরে কমে আসবে। 

পিরিয়ডের অস্বস্তি দূর করেঃ পিরিয়ডের সময়টা অনেক মেয়ের জন্য প্রচন্ড অস্বস্তিকর। এসময় অস্বস্তি কাটাতে সাহায্য করতে পারে মৌরি। এক্ষেত্রে দুধের সাথে মৌরি মিশিয়ে পান করলে পিরিয়ড সম্পর্কিত সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। এজন্য একগ্লাস দুধে এক চামচ মৌরি মেশান। এটি ভালো করে ফুটিয়ে তারপর পান করুন।

আরো পড়ুনঃ ত্বকে দাদ হওয়ার কারণ ও প্রতিকার

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment