ছেলে হবে নাকি মেয়ে? জেনে নিন আটটি লক্ষণে

  • কামরুন নাহার স্মৃতি
  • নভেম্বর ১৯, ২০২০

যেসব লক্ষণে বুঝবেন পুত্র সন্তান হবে নাকি কন্যা সন্তান হবে - সন্তানকে সব মা বাবাই ভালোবাসে। সবাই তার সন্তানের ভালো চায়। সবাই নিজের সন্তানকে নিয়ে একটা স্বপ্ন দেখে। সন্তান জন্ম নেওয়ার চেষ্টা অনেকেরই জানার ইচ্ছা থাকে যে সেই সন্তান ছেলে নাকি মেয়ে হবে। তবে কিছু ঘরোয়া উপায় রয়েছে যেগুলো দেখলে বুঝতে পারবেন যে আপনার সেই সন্তান ছেলে হবে নাকি মেয়ে হবে। তবে চলুন সেই লক্ষণগুলো জেনে নেওয়া যাক...

১. গর্ভাবস্থায় এমনিতে সকালে মর্নিং সিকনেস অনুভূত হবে। বেশ অলস লাগবে। যদি গর্ভে পুত্র সন্তান হয় তাহলে অলসতা কম লাগবে, আর কন্যা সন্তান হলে বেশি অলস মনে হবে।

২. তবে জানেন কি আপনাকে দেখে বোঝা যাবে যে আপনার কন্যা সন্তান হবে নাকি পুত্র সন্তান হবে। গর্ভাবস্থায় যদি আপনার চুল খুব পাতলা ও রুক্ষ হয় তাহলে আপনি ধরে নেবেন সে কন্যা সন্তান জন্ম দিতে চলেছেন। আর আপনার গর্ভে যদি পুত্র সন্তান থাকে তাহলে আপনার চুলটা আরও বেশি সুন্দর হয়ে উঠবে।

আরো পড়ুনঃ রান্না করার সময় প্রয়োজনীয় কিছু টিপস

৩. আপনি যখন গর্ভাবস্থায় থাকবেন তখন যদি ঘুমান তখন যদি আপনার নিজের অজান্তেই বেশিরভাগ সময় ডান দিকে ফিরে শুয়ে থাকেন, তাহলে আপনার কোলজুড়ে সুন্দর ফুটফুটে পরীর মত কন্যা সন্তান আসবে।

৪. সাধারণত গর্ভাবস্থায় মেয়েদের অনেক কিছুই খেতে ইচ্ছে করে। যদি আপনার মিষ্টি জিনিস বেশি খেতে ইচ্ছা করে যেমন- চকলেট, মিষ্টি, আইসক্রিম, তাহলে খুব শীঘ্রই এক কন্যা সন্তানের মা হতে চলেছেন। আর বেশি লবণ জাতীয় খাবার খেতে পছন্দ করেন তাহলে আপনার পুত্র সন্তান হতে চলেছে।

৫. গর্ভকালীন সময়ে মেয়েদের ইউরিন পরিবর্তন দেখা যায়, যদি মাঝে মাঝে প্রসাবের কালার পাল্টে সাদা ঘোলাটে হয় তাহলে আপনি এক কন্যা সন্তানের মা হতে চলেছেন।

আরো পড়ুনঃ ফ্রিজে মরিচ রাখলে ২-১ দিন পরই পঁচে যায়? জানুন সমাধান 

৬. সন্তান প্রসবের দিন যত নিকটে আসে গর্ভবতী মহিলাদের স্তনের আকৃতি তত বড় হয়ে ওঠে। এই সময় বা'দিকের স্তন যদি ডানদিকের তুলনায় একটু বেশি বড় হয় তাহলে যে সন্তান আসছে তা কন্যা সন্তান হবে।

৭. গর্ভবতী মায়েদের তলপেট যদি সামনের দিকে বেশি ভারী হয় তাহলে আপনার পুত্র সন্তান হবে। আর যদি মাঝের দিকে বেশি ভারী হয় তাহলে আপনার কন্যা সন্তান হবে।

আরো পড়ুনঃ আলু দিয়ে তৈরী সুস্বাদু মাকুদা

৮. গর্ভাবস্থায় একটি গ্লাসে জল ও বেকিং সোডা নিবেন। তাতে আপনার একটু ইউরিন মেশান তারপর সেটা যদি কোন বিক্রিয়া না করে তাহলে আপনার কন্যা সন্তান হবে আর যদি বিক্রিয়া করে ফেনা উঠে আর ফিজি শব্দ হয় তার পুত্র সন্তান হবে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment