কাশির সমস্যা থেকে চুলের যত্নের সমাধান মিলবে পেয়ারা পাতাতেই!

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • ডিসেম্বর ২৭, ২০২০

পেয়ারা পাতার উপকারী দিক রয়েছে। জানুন বিস্তারিত... 

চুলের যত্নেঃ পেয়ারা পাতা কিন্তু আপনার চুলের জন্য উপকারী। চুল পড়ার টেনশনে যাদের রাতের ঘুম হারাম তাদের জন্য আছে এক কার্যকরী উপায়। এক লিটার পানিতে পেয়ারা পাতা দিয়ে ভালো করে গরম করে ফুটিয়ে নিন। এরপর পানি কক্ষ তাপমাত্রায় ঠান্ডা করুন। তেলের মত মাথার ত্বক থেকে শুরু করে আগা পর্যন্ত লাগান। প্রতিদিন ব্যবহারে আপনার চুলপড়ার হার অনেকাংশে কমে যাবে। এটা আপনার চুলের গোড়া করবে পোক্ত আর চুল করবে আরো সতেজ।

পেটব্যাথা, আমাশয় এবং ডায়রিয়া থেকে মুক্তিঃ পেয়ারা পাতা অ্যান্টি মাইক্রোবিয়াল সমৃদ্ধ। সেদ্ধ করা পেয়ারা পাতার পানি সেবনে আপনি পেতে পারে ডায়রিয়া বা পেট ব্যাথার মত সমস্যাগুলো থেকে মুক্তি।

আরো পড়ুনঃ আপনার চুলের যত্নে রসুনের কার্যকারিতা 

মুখ অভ্যন্তরের চিকিৎসায়ঃ পেয়ারা পাতা চিবিয়ে মুখের ভেতরের সার্বিক সচলতা বৃদ্ধি পায়। অনেকের মুখ থেকে বাজে গন্ধ হয়। সময় পেলেই পেয়ারা পাতা চিবুতে পারেন। এই সমস্যা থেকে মুক্তি পাবেন।

শর্করা কমাতেঃ পেয়ারা পাতা ডায়াবেটিস রোগীদের জন্য উপকারী। পেয়ারা পাতা দিয়ে বানানো চা নিয়মিত পান করলে, দেহের ইনসুলিন এর মাত্রা বৃদ্ধি ব্যাতিত শরীরের রক্তের শর্করার পরিমাণ কমাতে সাহায্য করবে।

শ্বাসকষ্ট জনিত রোগেঃ শ্বসনতন্ত্রের উপর ইতিবাচক প্রভাব ফেলে পেয়ারা পাতা। ব্রংকাইটিস এবং কাশির চিকিৎসা হিসাবে ব্যবহার এটি করা হয়।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment