লবণ পানিতে গোসল উপকারি অনিদ্রা দূর করতে!

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • জানুয়ারি ১৯, ২০২১

অনেকসময় শরীরের বিভিন্ন স্থানে ব্যথা হয়ে থাকে। আপনার শরীরের ব্যথাও কমতে পারে লবণ পানিতে গোসল করার ফলে! বিভিন্ন ব্যধির হাত থেকেও রেহাই পেতে পারেন। পার্লার-এ যাওয়ার দরকারও পড়বে না আর। শরীর-এ জীবাণু'র সংক্রমণ, ত্বক-এর বিভিন্ন সমস্যা সহজে দূরে রাখা সম্ভব হয় নিয়মিত লবণ পানিতে গোসল করতে পারলে।  
শরীর থেকে টক্সিন দূর হয়ে যাবে প্রতিদিন লবণ পানিতে গোসল করতে পারলে। এর ফলে বাড়বে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা। এছাড়া লবণ পানিতে নিয়মিত গোসলের অভ্যাস আপনার শরীর থেকে ক্ষতিকারক ব্যাকটেরিয়া এবং টক্সিন সম্পূর্ণভাবে দূর করে আপনাকে ঝরঝরে রাখবে। লবণ পানিতে গোসল করলে শরীর-এ রক্ত সঞ্চালন বৃদ্ধি পায়। একইসাথে ত্বকের আর্দ্রতা বজায় থাকে। 
লবণ পানিতে গোসল করলে শরীর-এ লোমকূপের মধ্যে দিয়ে একাধিক প্রয়োজনীয় খনিজ পদার্থ যেমনঃ ক্যালসিয়াম, ম্যাগনেশিয়াম, পটাশিয়াম, সোডিয়াম ত্বক-এ প্রবেশ করে। এতে ত্বক থাকে স্বাস্থ্যোজ্জ্বল এবং দীপ্তিময়। প্রতিদিন লবণ পানিতে গোসল করলে ত্বকের বলিরেখা দূর হয় এবং বয়সের ছাপ পড়ে না।

আরো পড়ুনঃ পুরানো আসবাবপত্র কেনাবেচা সম্পর্কে জেনে নিন প্রয়োজনীয় কিছু টিপস

তাছাড়া, নিয়মিত লবণ পানিতে গোসল অভ্যাস ত্বকের আর্দ্রতা বজায় রেখে ত্বককে স্বাস্থ্যোজ্জ্বল করে তোলে।
 লবণ পানিতে নিয়মিত গোসল করার অভ্যাস শরীরে ক্যালসিয়াম-এর ঘাটতি মেটাতে সাহায্য করে। বাত বা আর্থারাইটিস-এর ব্যথা কমানোর ক্ষেত্রেও লবণ পানিতে গোসল অত্যন্ত কার্যকরী! 
কাজ সেরে বাড়ি ফিরে লবণ পানিতে গোসল করলে শারীরিক ক্লান্তি, অবসাদ কেটে যায় সহজেই। ফলে রাতে ঘুমও ভাল হয়। শীতকাল ছাড়া শোবার আগে লবণ পানিতে গোসল করতে পারলে অনিদ্রার সমস্যাও অনেকটাই কেটে যাবে। 
লবণ পানিতে গোসল করলে ত্বক ভাল থাকে। পানির মধ্যে লবণ মিশিয়ে গোসল করলে ত্বক উজ্জ্বল হবে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment