ওজন কমানো নিয়ে ৫টি ভুল ধারণা!

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • এপ্রিল ২২, ২০২১

বাড়তি ওজন নিয়ে আমরা সকলেই চিন্তিত। তাই বাড়তি ওজন কমানোর জন্য আমরা অনেক কিছুই করে থাকি। তবে এ ওজন কমানো নিয়ে আমাদের মনে বাসা বেঁধে রয়েছে কিছু ভ্রান্ত ধারণা। আমাদের আজকের এই প্রতিবেদনে ওজন কমানো নিয়ে ৫টি ভুল ধারণা তুলে ধরা হলো...

১. গরম পানি খেলে ওজন কমে, এটা একেবারে ভুল ধারণা। খাওয়ার পর গরম পানি খেলে, ভালো হজম হয়, শরীর হালকা লাগে, কিন্তু চর্বি কোন অংশে কমেনা। তবে হালকা গরম পানিতে লেবুর রস মিক্সড করে খেলে সত্যি সত্যি পেটের চর্বি কমে যায়।

আরো পড়ুনঃ কেমন হবে অন্দরমহলের  সিঁড়িঘর !

২. ডায়েট মেনে চললে ইচ্ছেমতো পরিমাণে খাওয়া যায় তা কখনোই নয়। কোন কিছু অতিরিক্ত পরিমাণে খেলে ওজন বাড়বে, তাই মেপে খান।

৩. ওয়ার্ক আউটের আগে ও পরে হাই এনার্জি ড্রিংক খেতে হয়, এটা ভুল ধারণা। ক্যানড পানীয় যত কম খাবেন, ততোই ভালো। এগুলোতে প্রিজারভেটিভ, কৃত্রিম রং ও কেমিক্যাল থাকে। বরং সাধারণ তাপমাত্রার পানি আর পুষ্টিকর খাবার খান।

৪. ওজন কমাতে বেশি পরিমাণে ফলের রস ও সবজি রস খাওয়ার দরকার, এটা ভ্রান্ত ধারণা। রস নয়, গোটা ফল খান। সবজি খান সালাদ বানিয়ে। পুষ্টিকর খাবার বেশি পরিমাণে খেলে, শরীরে সঞ্চিত ফ্যাট হিসেবে জমে থাকবে।

আরো পড়ুনঃ প্রতিদিন সকালে লেবু পানি পানে আপনি কি কি পাবেন ?

৫. ডায়েট পিলস ওজন কমায়, এটা মারাত্মক ভুল ধারণা। এ ধরনের পিলসে অ্যাম্ফিথেটামাইন নামের স্টিমুলান্ট থাকে যা সাময়িকভাবে ওজন কমালেও, পরে আবার বেড়ে যায়। তাছাড়া এসব পিলস এর প্রচুর পার্শ্বপ্রতিক্রিয়াও রয়েছে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment